ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

বিনোদন

সেরা পরিচালক গুইলারমো দেল তোরো

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৮
সেরা পরিচালক গুইলারমো দেল তোরো গুইলারমো দেল তোরো

এ বছর গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে সেরা পরিচালক হয়েছেন গুইলারমো দেল তোরো। নাট্য চলচ্চিত্র বিভাগে ‘দ্য শেপ অব ওয়াটার’ এর জন্য তিনি এ পুরস্কার জিতেছেন।

সর্বাধিক সাতটি মনোনয়ন পাওয়া ‘দ্য শেপ অব ওয়াটার’ সেরা হয়েছে মাত্র দুটি বিভাগে। একই ছবির জন্য আলেকজান্দ্রে দেপ্লা সেরা মৌলিক সুরের পুরস্কার জিতেছেন।

সেরা সংগীতের জন্য পুরস্কার ঘরে তুলেছেন দ্য গ্রেটেস্ট শোম্যান। পুরস্কারটি তিনি পেয়েছেন ‘দিস ইস মি’র জন্য। ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’ ছবির জন্য সেরা চিত্রনাট্যকার হয়েছেন মার্টিন ম্যাকডোনা।

এদিকে সেরা টেলিভিশন সিরিজ (নাট্য) হয়েছে দ্য হ্যান্ডমেইড’স টেইল। সেরা সিরিজ, লিমিটেড সিরিজ, টেলিভিশনের জন্য নির্মিত চলচ্চিত্র বিভাগে বিগ লিটল লাইস। সেরা টেলিভিশন সিরিজ মিউজিকাল বা কমেডি বিভাগে ‘দ্য মার্ভেলাস মিসেস মেইসেল’।

প্রতি বছরের মতো এবারও গোল্ডেন গ্লোব পুরস্কার ২০১৮’র আসর বসলো নতুন বছরের শুরুতে। ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে রোববার (৭ জানুয়ারি) ৭৫তম এই আসরের পর্দা নামে।

অভিনয়শিল্পী, পরিচালক, লেখক ও প্রযোজকদের তাদের শ্রেষ্ঠ কাজের স্বীকৃতিস্বরূপ গোল্ডেন গ্লোব পুরস্কার দেওয়া হয়। এই আসরে চলচ্চিত্র ও টেলিভিশন মিলিয়ে ২৫টি বিভাগে পুরস্কার দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৮
জেআইএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।