ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

বিনোদন

কালো পোশাকে গোল্ডেন গ্লোবে তারকারা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৮
কালো পোশাকে গোল্ডেন গ্লোবে তারকারা কালো পোশাকে গোল্ডেন গ্লোবে তারকারা (সংগৃহীত ছবি)

প্রতি বছরের মতো এবারও বছরের শুরুতে বসলো গোল্ডেন গ্লোব পুরস্কার ২০১৮’র আসর। ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে স্থানীয় সময় রোববার (৭ জানুয়ারি) পুরস্কার প্রদান অনুষ্ঠান শুরু হয়েছে। বিকেল ৫টায় ৭৫তম এই আসরের উদ্বোধন হয়।

অভিনয়শিল্পী, পরিচালক, লেখক ও প্রযোজকদের তাদের শ্রেষ্ঠ কাজের স্বীকৃতিস্বরূপ গোল্ডেন গ্লোব পুরস্কার দেওয়া হয়। এই আসরে চলচ্চিত্র ও টেলিভিশন মিলিয়ে ২৫টি বিভাগে পুরস্কার প্রদান করা হচ্ছে।

 

এবারের অনুষ্ঠান উপস্থাপনা করছেন শেথ মেয়ার্স। এই আসরে  মনোনয়নপ্রাপ্ত চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে ‘থ্রি বিলবোর্ডস আউট সাইড এবিং’, ‘দ্য পোস্ট’, ‘দ্য শেপ অব ওয়াটার’, ও ‘মিশরি’। টিভি অনুষ্ঠান বিভাগে এগিয়ে ‘হ্যান্ডমেইড’স টেইল’ সিরিজ ও ‘বিগ লিটল লাইস’।  

হলিউডের যৌন নিপীড়নের অভিযোগে এ বছর টেলিভিশন এবং সিনেমার তারকারা রেড কার্পেটে প্রতিবাদের প্রতীক হিসেবে কালো পোশাক পরে হাজির হয়েছেন। এছাড়াও অনুষ্ঠানের উপস্থাপক শেথ মেয়ার্স তার স্বাগত বক্তব্যে যৌন নিপীড়নের ইস্যু নিয়ে কথা বলবেন।

বিজয়ীদের পুরস্কার হিসেবে দেওয়া হয় আড়াই কেজি ওজনের গোল্ড প্লেটেড ট্রফি। এটি নির্মাণে ব্যয় হয় প্রায় ৮০০ মার্কিন ডলার। দশ বছর ধরে বিজয়ীদের ট্রফি দেওয়ার পাশাপাশি মার্বেলের একটি উপহার বাক্সও দেওয়া হয়।

হলিউডে একাডেমি পুরস্কার (অস্কার) ও গ্র্যামি পুরস্কারের পরের অবস্থানেই আছে গোল্ডেন গ্লোব পুরস্কার। ১৯৪৪ সাল থেকে হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন পুরস্কারটির আয়োজন করছে।

**সেরা ছবি ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’ 

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৮
জেআইএম/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।