ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সু-নাগরিক হতে হলে নাটক দেখার বিকল্প নেই

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
সু-নাগরিক হতে হলে নাটক দেখার বিকল্প নেই জাতীয় নাট্যশালায় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর

ঢাকা: সু-নাগরিক হতে হলে নাটক দেখার বিকল্প নেই বলে জানিয়েছেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি বলেন, মঞ্চ নাটক নান্দনিক জীবনবোধের অন্যতম একটি অংশ। তাই এর থেকে শিক্ষা নিয়ে তরুণসহ সব মানুষই সুন্দর জীবন গড়ে তুলতে পারে। নাট্যজনদের নাট্য চর্চার মধ্য দিয়ে নতুন প্রজন্মের কাছে সুন্দরের বার্তা পৌঁছে দিতে হবে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে নান্দনিক নাট্যোৎসব। জাতীয় নাট্যশালায় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।



নানন্দনিক নাট্য সম্প্রদায় সম্পর্কে তিনি বলেন, নান্দনিক আজ ৪০ বছর উদযাপন করছে। একটি নাটকের দলের জন্য ৪০ বছর অনেক লম্বা সময়। এ সময়ের মধ্যে নান্দনিক তাদের নিজেদের প্রমাণ করতে সক্ষম হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নাট্যজন গোলাম সরোয়ার, লাকী এনাম ও আব্দুর রহমান। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন নান্দনিক নাট্য সম্প্রদায়ের সদস্যরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নান্দনিক নাট্য সম্প্রদায়ের সভাপতি সৈয়দ লুৎফুল হক। সভাপতির বক্তব্যে তিনি বলেন, নাট্যকর্মীরা যুদ্ধ সৈনিকের মতো। তারা নাট্য আন্দোলনের মধ্য দিয়ে মানুষকে সচেতন করে। নাটকের নান্দনিকতায় জীবনবোধ উদ্ভাসিত করে। নান্দনিক সেই সুন্দর কাজটিই করে যাচ্ছে।

সভাপতির বক্তব্যের পরে ঢাকের সুরে মোমবাতি জ্বালিয়ে চারদিনব্যাপী নাট্যোৎসবের উদ্বোধন করেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এইচএমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।