ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মঙ্গলবার থেকে ৪ দিনব্যাপী নান্দনিক নাট্যোৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
মঙ্গলবার থেকে ৪ দিনব্যাপী নান্দনিক নাট্যোৎসব উৎসবে মঞ্চস্থ হবে ‘নান্দনিক নাট্য সম্প্রদায়’র ‘ক্লিওপেট্রা’ও

নান্দনিক নাট্য সম্প্রদায়ের ৪০ বছর পূর্তি উপলক্ষে ‘নান্দনিক নাট্যোৎসব ২০১৭’ এর আয়োজন করা হয়েছে। চার দিনব্যাপী উৎসবে মঞ্চস্থ হবে চারটি নাটক। 

‘নাটকের নান্দনিকতায় উদ্ভাসিত থাক জীবনবোধ’ শীর্ষক স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে এই উৎসব।

উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।

এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, অভিনেত্রী ও নির্দেশক লাকী ইনাম, নাট্যকার ও নির্দেশক গোলাম সারোয়ার, অভিনেতা, শিক্ষক ও নির্দেশক রহমত আলী,  নির্দেশক ও সংগঠক দেবপ্রসাদ দেবনাথ, শিক্ষক ও গবেষক আব্দুস সেলিম, নান্দনিক নাট্য সম্প্রদায়’র প্রতিষ্ঠাতা সদস্য আব্দুর রাজ্জাক প্রমুখ।

উৎসবের প্রথম দিন মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় জাতীয় নাট্যশালায় ‘নান্দনিক নাট্য সম্প্রদায়’ মঞ্চস্থ করবে ‘মহাবিদ্রোহ ও সম্রাট বাহদুর শাহ’ নাটক।

পরের দিন বুধবার (২৭ ডিসেম্বর) একই সময়ে একই নাট্যশালায় ‘নাট্যমঞ্চ সিলেট’ পরিবেশন করবে ‘বধ্যভূমিতে শেষদৃশ্য’।

উৎসবের তৃতীয় দিন বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় ফের ‘নান্দনিক নাট্য সম্প্রদায়’ পরীক্ষণ থিয়েটারে মঞ্চস্থ করবে ‘ক্লিওপেট্রা’।

আর উৎসবের শেষ দিন শুক্রবার (২৯ ডিসেম্বর) একই সময়ে একই থিয়েটারে প্রদর্শিত হবে ‘টু ইডিয়টস্’। নাটকটি মঞ্চস্থ করবে ‘কক্সবাজার থিয়েটার’।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।