ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

কবিগুরুর ‘রক্তকরবী’ অস্কারে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
কবিগুরুর ‘রক্তকরবী’ অস্কারে ‘রক্তকরবী’ পোস্টার

ছবিটি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জনপ্রিয় নাটক ‘রক্তকরবী’র অবলম্বনে। তবে মূল টেক্সটকে সাম্প্রতিক সময়ের রাজনীতির পরিপ্রেক্ষিতে ফেলেছেন পরিচালক ও চিত্রনাট্যকার অমিতাভ ভট্টাচার্য।

ইতোমধ্যে এই ব্যতিক্রমী ছবিটি বেশকিছু জাতীয় ও আন্তর্জাতিক মঞ্চে পুরস্কৃত হয়েছে। এবার গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের তালিকাতেও স্থান করে নিয়েছে এটি।

যার অর্থ সিনেমাটি এখন অস্কার দৌড়ে।

মুখ্য ভূমিকায় রয়েছেন মুমতাজ সরকার, শান্তিলাল মুখোপাধ্যায়, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, উষসী চক্রবর্তী, কৌশিক সেন প্রমুখ।

সম্প্রতি ৯০তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের তালিকা প্রকাশ হতেই খুশির আবহ টালিউড পাড়ায়।  

পরিচালক অমিতাভ ভট্টাচার্যের এটি দ্বিতীয় ছবি, চলতি বছরের মাঝামাঝি বাণিজ্যিকভাবে মুক্তি পায় ছবিটি। অমিতাভ ভারতীয় সংবাদমাধ্যমে জানান, গোল্ডেন গ্লোবে ইতোমধ্যেই তাদের ছবি অত্যন্ত প্রশংসিত এবং সেখানকার জুরি মেম্বারদের অনেকেই আবার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের জুরিতে রয়েছেন।

অস্কারের তালিকায় এই মনোনয়ন চলচ্চিত্র জগতে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ মাইলস্টোন, মানছেন তিনি। এখনও পর্যন্ত হাতে গোনা ভারতীয় ছবি এই তালিকায় স্থান পেয়েছে। এই তালিকায় অন্তর্ভুক্ত হলে একাধিক ক্যাটেগরিতে নমিনেশনের সম্ভাবনা থাকে।

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে ৩৪১টি সেরা ছবির তালিকা এসেছে। এতে অন্তর্ভুক্ত হওয়ার অর্থ, এই তালিকা থেকেই চূড়ান্ত হবে বিভিন্ন পুরস্কার।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।