ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কবে মুক্তি পাবে ‘পদ্মাবতী’?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
কবে মুক্তি পাবে ‘পদ্মাবতী’? ছবি: সংগৃহীত

সেট ভাঙচুর, পোস্টার পোড়ানো, রঙ্গোলি নষ্ট, দীপিকার নাক কেটে ফেলার হুমকি, পরিচালক সঞ্জয়লীলা বানশালির মুণ্ডচ্ছেদের হুমকি কতো কিছুরই না মুখোমুখি হতে হয়েছে 'পদ্মাবতী'কে।

গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে আসার কথা ছিলো ‘পদ্মাবতী’র। কিন্তু সেন্সর বোর্ডের ছাড়পত্র না পাওয়ায় এটি মুক্তি না দেওয়ার সিদ্ধান্ত নেন নির্মাতারা।

পরবর্তীতে জানানো হয়, ২০১৮ সালের ২৬ জানুয়ারি মুক্তি দেওয়া হবে ছবিটি। কিন্তু এখন আর সেটিও হচ্ছে না।

সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, ২০১৮ সালের জানুয়ারিতে নয়, মার্চ অথবা এপ্রিলে প্রেক্ষাগৃহে আসবে ‘পদ্মাবতী’।

নির্মাতারা জানিয়েছেন, ‘পদ্মাবতী’ সিনেমাটি আংশিকভাবে ঐতিহাসিক ঘটনা অবলম্বনে তৈরি। এজন্য ইতিহাসবিদদের নিয়ে একটি প্যানেল তৈরি করবে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)।

এ প্রসঙ্গে সিবিএফসি’র একটি ঘনিষ্ঠসূত্র জানান, নির্মাতারা আবেদনপত্রে সিনেমাটি আংশিক ঐতিহাসিক ঘটনা অবলম্বনে তৈরির বিষয়টি উল্লেখ করে অযথা জটিল করেছেন। এখন এটির সত্যতা যাচাই করতে হবে।

ওই সূত্র আরও জানান, “আমরা কবে নাগাদ সেন্সরে পদ্মাবতী দেখবো তা এখনও নির্ধারণ হয়নি। বিভিন্ন ভাষার কমপক্ষে ৪০টি সিনেমা এর আগে জমা রয়েছে। ”

দিল্লির শাসক আলাউদ্দিন খিলজির আক্রমণ থেকে রক্ষা পেতে রাজপুত রানি পদ্মিনী ১৬ হাজার নারীকে নিয়ে চিতায় ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু পদ্মাবতী সিনেমায় তার সে মর্যাদা ও আত্মত্যাগকে খাটো করা হয়েছে। খিলজির সঙ্গে পদ্মিনীর মুখোমুখি কখনো দেখা না হলেও চলচ্চিত্রের গল্পে তাদের মধ্যে একটি স্বপ্নদৃশ্য রাখা হয়েছে। আর এ নিয়েই ঘটে চলছে ধরনের তাণ্ডব।

‘পদ্মাবতী’তে প্রধান চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। এতে তার সহশিল্পী রণবীর সিং ও শহিদ কাপুর।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।