ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

৬ হলে শিশুতোষ ছবি ‘আঁখি ও তার বন্ধুরা’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
৬ হলে শিশুতোষ ছবি ‘আঁখি ও তার বন্ধুরা’ ‘আঁখি ও তার বন্ধুরা’ ছবির পোস্টার

ঢাকা: শিশুতোষ চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’। কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের ‘আমরা কজন’ উপন্যাস অবলম্বনে ছবিটি নির্মাণ করেছেন মোরশেদুল ইসলাম। ‘দীপু নাম্বার টু’ ও ‘আমার বন্ধু রাশেদ’র পর এই নির্মাতার এটি তৃতীয় শিশুতোষ চলচ্চিত্র।

সরকারি অনুদানে নির্মিত ছবিটি শুক্রবার (২২ ডিসেম্বর) সারাদেশে মুক্তি পেয়েছে। দেশের ছয়টি সিনেমা হলে দেখা যাবে ছবিটি।

হলগুলো হলো, ঢাকার বসুন্ধরা সিটির ‘স্টার সিনেপ্লেক্স’, ‘ব্লকবাস্টার সিনেমাস’, ময়মনসিংহের ‘ছায়াবাণী’, খুলনার ‘লিবার্টি’ ও সিরাজদিখানের ‘পিক্স সিনেপ্লেক্স’।  

ছবিটির গল্পে দেখা যাবে একজন দৃষ্টি প্রতিবন্ধী মেয়ে সাধারণ স্কুলে পড়তে যায়। সেখানে সে সব প্রতিবন্ধকতা কাটিয়ে বন্ধুদের সাহায্য নিয়ে তার প্রতিভার বিকাশ ঘটায়।  

ইমপ্রেস টেলিফিল্ম ও মনন চলচ্চিত্র প্রযোজিত ছবিটিতে অভিনয় করেছেন এক ঝাঁক শিশুশিল্পী। আঁখি চরিত্রে অভিনয় করেছেন শিশুশিল্পী জাহিন নাওয়ার হক ইশা। এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছন সুর্বণা মুস্তাফা, তারিক আনাম খান, আল মনসুরসহ অনেকে।

উল্লেখ্য, একই দিনে দেশের সিনেমা হলে মুক্তি পেয়েছে অপূর্ব রানা পরিচালিত ‘ইনোসেন্ট লাভ’। ছবিটিতে পরীমনির বিপরীতে আছেন জেফ।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
জেআইএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।