ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঢাকায় নতুন ‘জুমানজি’ ও ‘গ্রেটেস্ট শোম্যান’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
ঢাকায় নতুন ‘জুমানজি’ ও ‘গ্রেটেস্ট শোম্যান’ ‘জুমানজি: ওয়েলকাম টু দ্য জঙ্গল’ ও ‘দ্য গ্রেটেস্ট শোম্যান’ ছবির পোস্টার

বড়দিনকে সামনে রেখে শুক্রবার (২২ ডিসেম্বর) হলিউডের দুটি ছবি মুক্তি দিচ্ছে ঢাকার স্টার সিনেপ্লেক্স। এগুলো হলো ফ্যান্টাসি অ্যাডভেঞ্চার ‘জুমানজি’ সিরিজের নতুন ছবি ‘জুমানজি: ওয়েলকাম টু দ্য জঙ্গল’ ও মিউজিক্যাল ড্রামা ছবি ‘দ্য গ্রেটেস্ট শোম্যান’।

মার্কিন শিশু সাহিত্যিক ক্রিস ভ্যান অলসবুর্গের ‘জুমানজি’ বই অবলম্বনে ২২ বছর আগে নির্মিত একই নামের ছবিটি মন জয় করেছিল সব বয়সী দর্শকের। ১৯৯৫ সালে মুক্তি পাওয়া রবিন উইলিয়ামস অভিনীত এই ফ্যান্টাসি অ্যাডভেঞ্চার সেসময় বেশ সাড়া জাগিয়েছিলো।

ওই ছবিতে দুই শিশু জাদুকরি বোর্ড গেম পেয়ে সেটা খেলতে গিয়ে বন্যপ্রাণি আর প্রাকৃতিক ব্যাপার-স্যাপার হাজির করে ফেলে শহরে।

২২ বছর পর নির্মিত থ্রিডি অ্যাকশন-অ্যাডভেঞ্চার ধাঁচের নতুন ছবিতে দেখা যায় জঙ্গলে পৌঁছে যাওয়া মানুষদের রোমাঞ্চকর ও রুদ্ধশ্বাস গল্প। কাহিনীতে শাস্তি হিসেবে স্কুলের বেজমেন্টে আটক থাকাকালে চার কিশোর-কিশোরী জুমানজির ভিডিও গেমের একটি প্রাচীন সংস্করণ পায়। তারা এটি খেলতে গিয়ে ঢুকে পড়ে জঙ্গলে! কিন্তু জঙ্গলে গিয়ে এই চার কিশোর-কিশোরী পরিণত বয়সে রূপ নেয়। চারজনই হয়ে যায় ভিডিও গেমের চরিত্র! এখান থেকে বেরিয়ে শহরে ও কৈশোরে ফিরতে হলে তাদের শেষ করতে হবে গেম।

জ্যাক কাসডান পরিচালিত ১ ঘণ্টা ৪৬ মিনিট ব্যাপ্তির ছবিটিতে অভিনয় করেছেন ‘দ্য রক’খ্যাত ডোয়াইন জনসন, কারেন গিলান, জ্যাক ব্ল্যাক, কেভিন হার্ট ও ববি ক্যানাভেলের পাশাপাশি একঝাঁক তরুণ। তাদের মধ্যে আছেন বিখ্যাত সংগীত তারকা নিক জোনাস। জুমানজি থেকে বের হওয়ার রহস্যময় গাইড হিসেবে থাকছেন তিনি। একটি চরিত্রে দেখা যাবে বলিউড অভিনেতা পূরব কোহলিকে। বড়দিনকে সামনে রেখে সনি পিকচার্সের পরিবেশনায় বুধবার (২০ ডিসেম্বর) আন্তর্জাতিকভাবে মুক্তি পায় ‘জুমানজি: ওয়েলকাম টু দ্য জঙ্গল’।

এদিকে মাইকেল গ্রেসি পরিচালিত ‘দ্য গ্রেটেস্ট শোম্যান’ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন হলিউড সুপারস্টার হিউ জ্যাকম্যান। এছাড়াও অাছেন জ্যাক এফরন, মিশেল উইলিয়ামস, রেবেকা ফার্গুসন, জেন্ডায়াসহ আরো অনেকে। টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্সের পরিবেশনায় এটিও মুক্তি পায় বুধবার (২০ ডিসেম্বর)।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad