ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রচারণার অভাবে বাংলা ছবি দর্শক পর্যন্ত পৌঁছাতে পারে না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
প্রচারণার অভাবে বাংলা ছবি দর্শক পর্যন্ত পৌঁছাতে পারে না সাইমন ও মাহি (ছবি: বাংলানিউজ)

ঢাকা: ‘‘শুধু ছবি বানালেই চলবে না। প্রচারণার দিকেও জোর দিতে হবে’’। কথাটি জনপ্রিয় চিত্রনায়ক সাইমন সাদিকের। তার মতে, দেশে বেশিরভাগ ছবির ক্ষেত্রে প্রচারণায় তেমন জোর দেওয়া হয় না। যে কারণে দর্শক পর্যন্ত ছবিগুলো ভালোভাবে পৌঁছাতে পারে না। প্রভাব পড়ে চলচ্চিত্র শিল্পে।

‘পোড়ামন’ খ্যাত এই নায়ক বাংলানিউজের সঙ্গে আলাপে এসব কথা বলেন। সম্প্রতি তিনি মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত নাম ঠিক না হওয়া নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন।

সে ছবিতে সাইমনের বিপরীতে থাকছেন জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি। এটি এ জুটির পঞ্চম ছবি।

জাকির হোসেন রাজু পরিচালিত ‘পোড়ামন’ সাইমন-মাহি জুটির প্রথম সিনেমা। ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি সুপারহিট হয়। তবে এরপর এই জুটির আর কোনো ছবি মুক্তি পায়নি। গত বছর শামীমুল ইসলাম শামীম পরিচালিত ‘গোলাপতলীর কাজল’ ছবির মধ্যে দিয়ে সাইমন-মাহি জুটি আবার ফেরে।

সাইমন বলেন, মাহির সঙ্গে আমার প্রথম ছবিটিই ব্যবসা সফল। এরপর বড় একটা গ্যাপ। তবে এমন আর থাকবে না। সাইমন-মাহি জুটির ছবি কি নিয়মিত পাওয়া যাবে? উত্তরে সাইমন বলেন, এটি পুরোপুরি দর্শকের ওপর নির্ভর করে। দর্শক চাইলে সাইমন-মাহি জুটি নিয়মিত হবে।

কিছুদিন আগে মুক্তি পেয়েছে সাইমনের ১৮তম ছবি ‘খাস জমিন’। বর্তমান সময়ে নতুন ছবি মুক্তি পেলে কেমন অনুভূতি হয়? উত্তরে বলেন, প্রতিটি ছবিই আমার কাছে প্রথম ছবি মনে হয়। কারণ প্রতি ছবিতে নতুন চরিত্র নিয়ে কাজ করি। তাই অনুভূতির বিষয়টা আলাদা করে বলা যাবে না।

ইন্ডাস্ট্রির হিট পরিচালক বদিউল আলম খোকনের নতুন একটি ছবিতে কাজের সুযোগ পেয়েছেন সাইমন। আগামী ১ ডিসেম্বর থেকে ‘আমার মা আমার বেহেস্ত’ নামে ছবিটির শুটিং শুরু হবে। এতেও সাইমনের নায়িকা মাহিয়া মাহি।  

‘‘অভিনয়ে আসার আগে থেকেই আমি বদিউল আলম খোকন স্যারের ফ্যান। তার অসংখ্য সুপারহিট ছবি রয়েছে। যা আমাকে মুগ্ধ করে। তার সঙ্গে কাজ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি’’, বললেন সাইমন।

বর্তমানে সাইমন অভিনীত ‘জান্নাত’ ও ‘নদীর বুকে চাঁদ’ ছবি দুটি মুক্তির অপেক্ষায়। এছাড়াও ‘মাতাল’, ‘বাহাদুরি’, ও গোপন সংকেত’সহ বেশ কিছু ছবির শুটিংয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।