ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

বয়স লুকানোর তালিকা থেকে বাদ পড়তে চাই না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
বয়স লুকানোর তালিকা থেকে বাদ পড়তে চাই না শবনম ইয়াসমিন বুবলি, সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা, ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘‘ছোটবেলা থেকে বিশেষ দিনগুলোতে আমার তেমন কোনো উচ্ছ্বাস কাজ করে না। সবসময় পরিবারের সঙ্গেই বিশেষ দিন কাটাতে স্বাচ্ছন্দ্যবোধ করি। একই বিষয় জন্মদিনের বেলাতেও। বড় কোনো আয়োজন থাকে না। প্রতিবারের মতো এবার জন্মদিনেও তেমন কোনো আয়োজন নেই’’।

২০ নভেম্বর (সোমবার) জন্মদিনে বাংলানিউজের সঙ্গে আলাপকালে কথাগুলো বলছিলেন সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলি।

বিশেষ এই দিনে আয়োজন বলতে মায়ের হাতে রান্না, জানিয়ে বুবলি বলেন, জন্মদিন মানেই মায়ের হাতের স্পেশাল রান্নার অপেক্ষা।

যদিও সারাবছরই মায়ের হাতের রান্নাই খাই। কিন্তু এইদিনে মায়ের হাতের রান্নাটা কেন যেন অন্যদিনের চেয়ে বেশি আলাদা ও স্পেশাল মনে হয়। মা খুব কষ্ট করে আমার পছন্দের সবগুলো পদ রাঁধেন। খাবারগুলোর স্বাদও যেন অমৃত। আমিও মনভরে খাই। অল্পদিনেই জনপ্রিয় হয়েছেন বুবলি, ঠাঁই করে নিয়েছেন দর্শক মনে, ছবি: বাংলানিউজ

নায়িকা হওয়ার পর এটি তার দ্বিতীয় জন্মদিন। চলচ্চিত্রে আসার আগে ও পরের মধ্যে পার্থক্য কী? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যাপারটা একেবারে অন্যরকম। এখন জন্মদিনের চার-পাঁচদিন আগ থেকেই অসংখ্য মানুষের শুভেচ্ছা ও ভালোবাসা পাচ্ছি। ফেসবুকে, ফোনে অসংখ্য মেসেজ ও কল পাচ্ছি। চলচ্চিত্রের জনপ্রিয় বহু মানুষ এখন আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন, দোয়া করেছেন। এটা আমার জন্য অনেক বড় প্রাপ্তি। আগে কখনোই এটা আশা করতাম না। সম্ভবও ছিল না। শবনম বুবলি, সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা, ছবি: বাংলানিউজ
কী উপহার পেলে খুশি হবেন? জানতে চাইলে স্মৃতিচারণ করে বলেন, অভিনয়ে আসার আগে আমি অনেক বছর সংবাদ উপস্থাপিকা ছিলাম। সেসময় বহু মানুষ জন্মদিনে অফিসের ঠিকানায় উপহার পাঠাতেন। একবার জন্মদিনে ‘বুবলি’ নামের একটা বই উপহার পেয়েছিলাম। আমি কবে, কখন কোন নিউজ পড়েছি তার বিস্তারিত বইটায় লেখা ছিল। এটা ছিল আমার জীবনের সবচেয়ে চমৎকার উপহার। তবে মজার বিষয় হচ্ছে কে এই বইটি লিখেছেন তা আমি আজও জানি না।

স্বাভাবিকভাবে প্রশ্ন চলে আসে বয়স কত হলো? এমন প্রশ্ন বুবলির কাছেও ছিল। কিছুক্ষণ হেসে উত্তর দিলেন, সব মেয়েরাই নিজেদের বয়স লুকাতে চায়। আমিও সে তালিকা থেকে বাদ পড়তে চাই না। তবে হ্যাঁ, অন্য কোনো দিন আলাপে চলে এলে বয়সটা হয়ত বলে দেবো। তবে বয়স যতোই হোক না কেন, সুস্থভাবে যতোদিন বাঁচা যায় ততোদিনই বেঁচে থাকতে চাই। বার্ধক্যে অসুস্থ শরীর নিয়ে অন্যের বোঝা হতে চাই না। শুভ জন্মদিন বুবলি, ছবি: বাংলানিউজ

মিষ্টভাষী এই নায়িকার জোড়া ছবি দিয়ে ঢালিউডে অভিষেক। খুব কম সময়ে চলচ্চিত্রে নিজের একটা অবস্থান তৈরি করেছেন। এখন পর্যন্ত তার অভিনীত চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে ‘বসগিরি’, ‘শুটার’, ‘রংবাজ’ ও ‘অহংকার’। বর্তমানে ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’ চলচ্চিত্রে অভিনয় করছেন।  

এছাড়াও সম্প্রতি হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। সবগুলো ছবিতেই বুবলির নায়ক শাকিব খান। এছাড়াও আরও নতুন বেশকিছু ছবিতে অভিনয় করার কথা চলছে। এ প্রসঙ্গে তিনি বলেন, দর্শকের মন রক্ষায় আমি খুব বেছে কাজ করি। দুই বছরে মাত্র চারটি ছবি মুক্তি পেয়েছে। এভাবেই সবসময় দর্শক ও আমার ভক্তদের আনন্দ দিয়ে যেতে চাই। যতোদিন বেঁচে থাকবো; নিয়মিত মানসম্মত ছবিতে অভিনয় করবো।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।