ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চায়ের সঙ্গে টা যখন গান…

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
চায়ের সঙ্গে টা যখন গান… গাইছেন বাপ্পা মজুমদার, ফাহমিদা নবী ও পার্থ বড়ুয়া, ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চা প্রেমিকদের মিলনমেলা। প্রথমবারের মতো এই আয়োজনে দর্শক সমাগম উল্লেখযোগ্য না হলেও চোখ এড়িয়ে যায় না। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) শুরু হয়েছে তিনদিনের এই মেলা। 

চা শিল্পকে প্রসারিত করতে বাংলাদেশ চা বোর্ড ‘বাংলাদেশ টি এক্সপো ২০১৭’ মেলা তথা চা প্রদর্শনীর আয়োজন করেছে। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার পুষ্পগুচ্ছ হলে (হল-২) প্রদর্শনীর শেষদিন আজ।

মেলায় আগত দর্শনার্থীদের জন্য প্রতিদিন থাকছে সংগীত ও নৃত্য পরিবেশনা। এতে অংশ নিচ্ছেন খ্যাতিমান শিল্পীরা।  

গাইছেন ওয়ারফেইজের ভোকালিস্ট পলাশ নূর, ছবি-বাংলানিউজচা প্রদর্শনীর প্রথম সন্ধ্যায় আয়োজন ছিলো সংগীতানুষ্ঠানের। এতে মেলায় আগত অতিথি-দর্শকদের গান শোনান জনপ্রিয় তিন শিল্পী। তারা হলেন- ফাহমিদা নবী, পার্থ বড়ুয়া ও বাপ্পা মজুমদার। এককভাবে সংগীত পরিবেশনার কথা থাকলেও তিনজন দল বেঁধেই শুনিয়েছেন অধিকাংশ গান। এটা এক দিক দিয়ে দর্শকদের বাড়তি পাওনা বলা যায়।  

প্রথমদিনের যাত্রা শুরু করেন বাপ্পা। শীতরাতে হঠাৎ নামিয়ে আনলেন বৃষ্টি! তারা শ্রোতাপ্রিয় ‘বৃষ্টি পড়ে’ গানের সুরে শীতের সন্ধ্যা যেন আরো একটু জমাট বাধলো। এরপর ফাহমিদা নবী ‘আকাশ হবো', পার্থর ‘ও বন্ধু তোকে’ গানগুলোর সঙ্গে দর্শক সুর মেলাতে ও আনন্দ ভাগাভাগি করতে ভোলেননি।  

গাইছেন পার্থ বড়ুয়া দ্বিতীয় দিনের সন্ধ্যাটি ছিলো রকগানের শ্রোতাদের জন্য। জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেইজের পরিবেশনা ছিলো এদিন। ওয়ারফেইজ ‘অসামাজিক’, ‘মনে পড়ে’, ‘নেই প্রয়োজন’সহ আরো কিছু গান পরিবেশন করে। তরুণ-তরুণীদের প্রিয় এই ব্যান্ড এখনও সমান জনপ্রিয়। ১৩ জানুয়ারি তারই প্রমাণ পাওয়া গেলো চা মেলায়। ‘বাংলাদেশ টি এক্সপো ২০১৭’ মেলা শেষ হচ্ছে আজ। শেষদিনের পরিবেশনায় থাকছে জনপ্রিয় শিরোনামহীন। মেলা শেষ হবে, চা ফুরিয়ে যাবে- তবু রেশ থেকে যাবে গানে গানে সুরে সুরে… 

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।