ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘অস্কারের পূর্বাভাস’ জানতে প্রস্তুত হলিউড

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
‘অস্কারের পূর্বাভাস’ জানতে প্রস্তুত হলিউড বেভারলি হিলটনে হতে যাচ্ছে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস অনুষ্ঠান

গোল্ডেন গ্লোবসের জন্য প্রস্তুত হলিউড। বিনোদন পঞ্জিকার সবচেয়ে জমকালো রাতগুলোর মধ্যে অন্যতম আয়োজন এটি। এ আয়োজনকে দেখা হয়ে থাকে ‘অস্কারের পূর্বাভাস’ হিসেবে। অর্থাৎ গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসেই ঠিক হয়ে যায় অস্কারে কোন ছবিগুলো সেরা হবে।

এবার হতে যাচ্ছে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের ৭৪তম আসর। সর্বাধিক সাতটি মনোনয়ন নিয়ে এগিয়ে আছে সংগীতনির্ভর ছবি ‘লা লা ল্যান্ড’।

এতে জ্যাজ পিয়ানোশিল্পীর চরিত্রে রায়ান গসলিং ও উচ্চাকাঙ্ক্ষী অভিনেত্রীর ভূমিকায় অভিনয় করেছেন এমা স্টোন। হলিউডে খ্যাতি পাওয়ার স্বপ্ন উভয়ের চোখে।

কমেডি/মিউজিক্যাল বিভাগে সেরা ছবির দৌড়ে ‘লা লা ল্যান্ড’-এর প্রতিদ্বন্দ্বী ‘টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ওমেন’, ‘ডেডপুল’, ‘ফ্লোরেন্স ফস্টার জেনকিন্স’ ও ‘সিং স্ট্রিট’। ‘লা লা ল্যান্ড’ ছবির জন্য সেরা অভিনেতা ও অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছেন যথাক্রমে রায়ান গসলিং ও এমা স্টোন। এ ছাড়া সেরা পরিচালক ও চিত্রনাট্যকার বিভাগে মনোনীত হয়েছেন ডেমিয়েন শেজেল।

বয়ঃসন্ধির সঙ্গে সংগ্রামরত মিয়ামির কৃষ্ণাঙ্গ দরিদ্র বালকের গল্প নিয়ে নির্মিত ‘মুনলাইট’ ছয়টি এবং বড় ভাইয়ের মৃত্যুর পর তার তরুণ ছেলের তত্ত্বাবধান করতে অতিসচেতন চাচার আবেগপ্রবণ কাহিনি ‘ম্যানচেস্টার বাই দ্য সি’ পাঁচটি মনোনয়ন পেয়েছে। ড্রামা বিভাগে সেরা ছবির দৌড়ে হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে এ দুটি ছবির মধ্যে।

সেরা পরিচালক, চিত্রনাট্য, পার্শ্বঅভিনেতা (মেহেরশালা আলি) বিভাগেও মনোনীত হয়েছে ‘মুনলাইট’। তবে ক্যাসি অ্যাফ্লেক, মিশেল উইলিয়ামস ও লুকাস হেজেস অভিনীত ‘ম্যানচেস্টার বাই দ্য সি’ ইতিমধ্যে নিউইয়র্কের ন্যাশনাল বোর্ড অব রিভিউর দৃষ্টি বর্ষসেরা ছবির স্বীকৃতি পেয়েছে।

(বাঁ থেকে) দৃশ্য: ‘মুনলাইট’, ‘লা লা ল্যান্ড’ ও ‘ম্যানচেস্টার বাই দ্য সি’। চারটি করে মনোনয়ন পেয়েছে বেসুরো গলা থাকা সত্ত্বেও নিউইয়র্কের এক ধনী নারীর অপেরা তারকা হওয়ার স্বপ্নের সত্যি গল্প নিয়ে সাজানো ‘ফ্লোরেন্স ফস্টার জেনকিন্স’ (মেরিল স্ট্রিপ, হিউ গ্র্যান্ট) এবং পাঁচ বছর বয়সে কলকাতার ফুটপাত থেকে হারিয়ে অস্ট্রেলিয়ায় দত্তক সন্তান হিসেবে বেড়ে ওঠা এক তরুণকে ঘিরে নির্মিত ‘লায়ন’ (নিকোল কিডম্যান, দেব প্যাটেল, রুনি মারা)।

টেলিভিশনে সেরাদেরও দেওয়া হয় গোল্ডেন গ্লোব। হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশনের ৯০ জনেরও বেশি বিভিন্ন দেশের সাংবাদিকের রায়ে দেওয়া হচ্ছে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস। ৮ জানুয়ারি (বাংলাদেশ সময় সোমবার ভোর) যুক্তরাষ্ট্রে লসঅ্যাঞ্জেলেসের বেভারলি হিলটন হোটেলে বসবে এই জমকালো আসর। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন টক শো উপস্থাপক জিমি ফ্যালন।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৭
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।