ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

বিনোদন

ইতিহাস গড়ে ট্রিপল সেঞ্চুরি করলো ‘দঙ্গল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
ইতিহাস গড়ে ট্রিপল সেঞ্চুরি করলো ‘দঙ্গল’ ‘দঙ্গল’ ছবির দৃশ্যে আমির খান

নজিরবিহীন ঘটনা! বলিউডের কোনো ছবি আগে যা পারেনি তা করে দেখালো ‘দঙ্গল’। মুক্তির ১৩ দিনের মধ্যে ৩০০ কোটি রুপির ক্লাবে ঢুকে পড়লো এটি। শুধু ভারতেই ছবিটি আয় করেছে ৩০৪ কোটি ৩৮ লাখ রুপি।

এতো দ্রুত সময়ে বলিউডের অন্য কোনো ছবি এই মাইলফলক স্পর্শ করতে পারেনি। ‘দঙ্গল’-এর মাধ্যমে সুপারস্টার আমির খানের টানা দুটি ছবি আয়ের দিক দিয়ে ট্রিপল সেঞ্চুরি করলো।

দুই বছর আগে তার ‘পিকে’ আয় করে ৩৪০ কোটি ৮০ লাখ রুপি।

৩০০ কোটির ক্লাবে আরও আছে সালমান খানের ‘বজরঙ্গি ভাইজান’ (৩২১ কোটি রুপি) ও ‘সুলতান’ (৩০১ কোটি ৫০ লাখ রুপি)। ইতিমধ্যে গত বছর মুক্তিপ্রাপ্ত ‘সুলতান’-এর আয়কে ছাড়িয়ে গেছে ‘দঙ্গল’। দুটি ছবিরই বিষয়বস্তু কুস্তিগীরের জীবন। ‘দঙ্গল’-এর সামনে এখন কেবল ‘বজরঙ্গি ভাইজান’ ও ‘পিকে’।

এদিকে ছবিটির সুবাদে বিশাল লাফ দিয়েছেন পরিচালক নিতেশ তিওয়ারি! তার আগের দুই ছবির মধ্যে ‘চিলার পার্টি’ ৭ কোটি রুপি আর ‘ভূতনাথ রিটার্নস’ আয় করে ৪০ কোটি রুপি। ৭ আর ৪০ থেকে ৩০৪- ভাবা যায়!

বহির্বিশ্বেও ‘দঙ্গল’ ছবির জয়জয়কার চলছে। ভারতে হিন্দি, তামিল ও তেলেগু সংস্করণ মিলিয়ে আয়ের পরিমাণ ৪০৯ কোটি ৯৩ লাখ রুপি। অন্যান্য দেশ থেকে এসেছে ১৫৮ কোটি ৬৫ লাখ রুপি। সব মিলিয়ে ছবিটির মুনাফা ৫৬৮ কোটি ৫৮ লাখ রুপি।

‘দঙ্গল’ ছবির দৃশ্যে আমির খান ও সাক্ষী তানওয়ার। ভারতের চার হাজার ৩০০টি ও বিভিন্ন দেশের এক হাজার প্রেক্ষাগৃহে গত ২৩ ডিসেম্বর মুক্তি পায় ‘দঙ্গল’। এতে হরিয়ানার কুস্তিগীর মহাবীর সিং ফোগাট চরিত্রে অভিনয় করেছেন আমির খান। কুস্তিতে স্বর্ণপদক জিতে ইতিহাস গড়া মহাবীরের দুই কন্যার ভূমিকায় আছেন নবাগতা সানিয়া মালহোত্রা ও ফাতিমা সানা শেখ। মহাবীরের স্ত্রী দয়া কৌর চরিত্রে দেখা যাচ্ছে সাক্ষী তানওয়ারকে। এতে আরও আছেন জায়রা ওয়াসিম, সুহানি ভাটনগর প্রমুখ।

এদিকে ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি দর্শক আর সমালোচকদের মন জিতেছে ছবিটি। এর অংশ হিসেবে উত্তরপ্রদেশ, হরিয়ানা, উত্তরাখন্ড ও ছত্তিশগড়ের পর এবার দিল্লিতে করমুক্ত হয়েছে ‘দঙ্গল’। দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীষ সিসোদিয়া এ ঘোষণা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।