ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

বিনোদন

নেপালের চলচ্চিত্র উৎসবে বিচারক বাংলাদেশের মৌ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
নেপালের চলচ্চিত্র উৎসবে বিচারক বাংলাদেশের মৌ তাসমিয়াহ আফরিন মৌ

ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব নেপাল (আইএফএফওএন)-এর আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগের বিচারক মনোনীত হয়েছেন বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা তাসমিয়াহ আফরিন মৌ। অল নেপাল সিনেওয়ার্কারস অ্যাসোসিয়েশন প্রথমবারের মতো এ উৎসব আয়োজন করেছে।

আগামী ১১ থেকে ১৫ জানুয়ারি নেপালের পূর্বাঞ্চল ধারানে অনুষ্ঠিত হবে আইএফএফওএন। এখানে মনোনীত অন্য জুরিরা হলেন চীনের নির্মাতা ও বেইজিং চলচ্চিত্র অ্যাকাডেমির প্রধান শিয়ে ফেই এবং বেলগ্রেডের চলচ্চিত্র শিক্ষক ড. ড্রাগান মিলিঙ্কোভিচ।

মৌকে বিচারক হওয়ার আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠিয়েছেন উৎসব সমন্বয়ক কে. পি. পাঠক। বিচারকদেরকে আগামী ৯ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত উৎসবে থাকতে হবে।

উৎসবের আন্তর্জাতিক পরামর্শদাতা ও ভারতীয় চলচ্চিত্র সমালোচক সমিতির (ইন্ডিয়ান ফিল্ম ক্রিটিক অ্যাসোসিয়েশন) সাধারণ সম্পাদক প্রেমেন্দ্র মজুমদার বিচারকদের মনোনীত করেছেন।

গত মাসে খনা টকিজ প্রযোজিত তাসমিয়াহ আফরিন মৌ পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’ ভারতের মুম্বাইয়ে ১৫তম থার্ড আই এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে জুরি স্পেশাল মেনশন পুরস্কার পায়। এ ছাড়া ঢাকায় ১৪তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবে তারেক শাহরিয়ার বেস্ট শর্টস পুরস্কারও জিতেছে এটি।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৭
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।