ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বিনোদন

স্টার গিল্ড অ্যাওয়ার্ডস ২০১৫

সেরা ছবি ‘পিকে’, অভিনয়ে সেরা প্রিয়াঙ্কা ও শহীদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫
সেরা ছবি ‘পিকে’, অভিনয়ে সেরা প্রিয়াঙ্কা ও শহীদ (বাঁ থেকে) আমির খান, প্রিয়াঙ্কা চোপড়া ও শহীদ কাপুর

ব্যবসার দিক দিয়ে আকাশচুম্বি সাফল্য অর্জনের পর এবার বলিউডের পুরস্কার বিতরণী অনুষ্ঠানগুলোতেও শুরু হয়েছে ‘পিকে’র জয়জয়কার। স্টার গিল্ড অ্যাওয়ার্ডসে সেরা ছবি-সহ চারটি বিভাগে পুরস্কার জিতেছে ছবিটি।

সেরা পরিচালকের স্বীকৃতি পেয়েছেন রাজকুমার হিরানি। এ ছাড়া সংলাপ (রাজকুমার হিরানি ও অভিজাত জোশি) ও শব্দ মিশ্রণ এবং ১০০ কোটি রুপির বেশি ব্যবসা করায় বিশেষ পুরস্কার পেয়েছে ‘পিকে’।

ফিল্ম সিটির রিলায়েন্স মিডিয়াওয়ার্কসে গত ১১ জানুয়ারি রাতে বসেছিলো স্টার গিল্ড অ্যাওয়ার্ডসের জমকালো আসর। এর আয়োজন ফিল্ম অ্যান্ড টেলিভিশন প্রডিউচার্স গিল্ড অব ইন্ডিয়া ও উইজক্র্যাফট ইন্টারন্যাশনাল এন্টারটেইনমেন্ট।   ২০১৪ সালে নির্মিত চলচ্চিত্র আর টিভি অনুষ্ঠানগুলোর মধ্য থেকে দেওয়া হয় এই পুরস্কার।

‘হায়দার’ ছবির জন্য সেরা অভিনেতা হয়েছেন শহীদ কাপুর। সেরা অভিনেত্রীর সম্মান নিয়ে গেছেন প্রিয়াঙ্কা চোপড়া (মেরি কম)। হিন্দুস্তান টাইমসের পক্ষ থেকে মহৎ তারকার খেতাবও জুটেছে তার। ‘মেরি কম’ আরও জিতেছে সেরা নতুন পরিচালক (ওমাঙ কুমার), বর্ষসেরা সংলাপ, ‘দেড় ইশকিয়া’র সঙ্গে যৌথভাবে পোশাক পরিকল্পনা এবং ‘হাইওয়ে’র সঙ্গে যৌথভাবে দ্য গিল্ড প্রেসিডেন্ট অ্যাওয়ার্ডস।

এন্টারটেইনার অব দ্য ইয়ার খেতাব গেছে দীপিকা পাড়ুকোনের ঘরে। রাকেশ রোশনের হাতে আজীবন সম্মাননা তুলে দেন তার ছেলে হৃতিক রোশন আর অভিনেতা জিতেন্দ্র। নাদিয়াড়ওয়ালা গ্র্যান্ডসনের ৬০ বছর পূর্তি উপলক্ষে সাজিদ নাদিয়াড়ওয়ালার হাতে সম্মাননা তুলে দেন অক্ষয় কুমার। মোস্ট স্টাইলিশ ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড পেয়েছেন আলিয়া ভাট। স্টার প্লাস শাইনিং সুপারস্টার অ্যাওয়ার্ড উঠেছে শ্রদ্ধা কাপুরের হাতে।

পৃথকভাবে সেরা গল্প ও চিত্রনাট্য শাখায় সেরা হয়েছে ‘কুইন’। সেরা নতুন নায়কের পুরস্কার পেয়েছেন জ্যাকি শ্রফের ছেলে টাইগার শ্রফ (হিরোপান্তি)। একই ছবির জন্য সেরা নতুন নায়িকার পুরস্কার উঠেছে কৃতী স্যাননের হাতে। সেরা খল অভিনেতা রিতেশ দেশমুখ, সেরা নৃত্য পরিচালক বোসকো-সেজার (তু মেরি, ছবি : ব্যাং ব্যাং), সেরা ভিজ্যুয়াল ইফক্টেস ‘হ্যাপি নিউ ইয়ার’ আর চলচ্চিত্রে সামাজিক চেতনার জন্য পুরস্কার পেয়েছে ‘সিটি লাইটস’।

এবারের স্টার গিল্ড অনুষ্ঠানের শুরুতে ছিলো ‘আসালাম-এ-ইশকুম’ ও ‘রাম চাহে লীলা চাহে’ গানের তালে প্রিয়াঙ্কার চোখ ধাঁধানো পরিবেশনা। কপিল শর্মার হাস্যরসধর্মী উপস্থাপনা অতিথিদের হাসিয়েছে। অমিতাভ বচ্চন তার আগামী ছবি ‘শামিতাভ’-এর ‘পিডলি’ গানটি গেয়ে শোনান। তিনি বিশেষ শ্রদ্ধাঞ্জলি জানান প্রয়াত নির্মাতা রবি চোপড়াকে। ‘ফাটাকা গুড়ি’ ও ‘রাধা অন দ্য ড্যান্স ফ্লোর’ গানের তালে নেচে জাদু ছড়িয়েছেন আলিয়া ভাট। এ ছাড়াও ছিলো জ্যাকুলিন ফার্নান্দেজ আর শহীদ কাপুরের পরিবেশনা। আগামী ১৮ জানুয়ারি স্টার প্লাসে অনুষ্ঠানটির ধারণকৃত অংশ প্রচার হবে।

বাংলাদেশ সময় : ১৩০৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।