ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

বিনোদন

দেশের হলে দেখা যাবে ক্রিস্টোফার নোলানের দুই সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মে ২, ২০২৪
দেশের হলে দেখা যাবে ক্রিস্টোফার নোলানের দুই সিনেমা

হলিউডের সিনেমার দর্শকদের কাছে অনবদ্য এক নাম ক্রিস্টোফার নোলান। ভিন্নমাত্রার সিনেমা বানিয়ে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন অসামান্য প্রতিভাবান এই নির্মাতা।

সারা বিশ্বের দর্শকরা মুখিয়ে থাকেন তার সিনেমার জন্য। এ যাবৎ তার নির্মিত সবগুলো সিনেমাই দর্শক-সমালোচকদের মন কেড়েছে। সবশেষ ‘ওপেনহেইমার’ দিয়ে বিপুল সাড়া জাগিয়েছেন। জয় করে নিয়েছেন দু’টি অস্কার।

নোলান এমন একজন নির্মাতা যার সিনেমা দেখার আবেদন কখনো ফুরায় না। একই সিনেমা বারবার দেখেও যেন দেখার আগ্রহ থেকে যায়। সেই আঙ্গিকে বাংলাদেশের দর্শকদের জন্য নোলানের পুরনো দু’টি সিনেমা আবার পর্দায় নিয়ে আসছে স্টার সিনেপ্লেক্স। নতুন করে মুক্তির জন্য নোলানের সিনেমাগুলোর মধ্যে অন্যতম সেরা দু’টিকে বেছে নেওয়া হয়েছে। এগুলো হলো, ‘দ্য ডার্ক নাইট’ এবং ‘ইন্টারস্টেলার’। আগামী ৩ মে একসঙ্গে সিনেমাগুলো মুক্তি পাবে স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখায়।

এ প্রসঙ্গে স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহউদ্দিন আহমেদ বলেন, ক্রিস্টোফার নোলানের সিনেমা নিয়ে বরাবরই দর্শকদের বাড়তি আগ্রহ রয়েছে। সম্প্রতি ওপেনহেইমার অস্কার পাওয়ার পর অনেক দর্শক আমাদের কাছে এ ছবিগুলো নতুন করে হলে আনার জন্য অনুরোধ করেছেন। দর্শকদের চাহিদার কথা বিবেচনা করে আমরা এ দু’টি সিনেমা হলে আনছি। আশা করি দর্শকরা এগুলো উপভোগ করার সুযোগ পেয়ে আনন্দিত হবেন।

‘দ্য ডার্ক নাইট’ ব্যাটম্যান সিরিজের সফলতম সিনেমা। এটি ২০০৮ সালের ১৮ জুলাই মুক্তি পেয়েছিল। ভূয়সী প্রশংসার পাশাপাশি বক্স অফিসে এক বিলিয়ন ডলারের বেশি আয় করেছিল সিনেমাটি। এতে অভিনয় করেছেন ক্রিশ্চিয়ান বেল, মাইকেল কেইন, হিথ লেজার, গ্যারি ওল্ডম্যান, মরগান ফ্রিম্যানের মতো তারকা।

অন্যদিকে, ‘ইন্টারস্টেলার’কে বলা হয় মহাকাশ বিষয়ে অন্যতম সেরা সিনেমা। এতে অভিনয় করেছেন ম্যাথিউ ম্যাককনাফি, অ্যানি হ্যাথওয়ে, জেসিকা চাস্টেইন, এলেন বারস্টিন প্রমুখ। ২০১৪ সালের ৭ নভেম্বর মুক্তি পাওয়া সিনেমাটির বক্স অফিস কালেকশন ৭৩১ মিলিয়ন মার্কিন ডলার।  

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মে ০২, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।