ঢাকা, শনিবার, ২৯ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অস্কারে মনোনয়ন পাওয়া সিনেমায় যুক্ত হলেন প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
অস্কারে মনোনয়ন পাওয়া সিনেমায় যুক্ত হলেন প্রিয়াঙ্কা

অস্কারের ৯৬তম আসরের চূড়ান্ত মনোনয়ন তালিকায় সেরা প্রামাণ্যচিত্র বিভাগে পাঁচটি চিত্র জায়গা করে নেয়। যার একটি ‘টু কিল আ টাইগার’।

এই প্রামাণ্যচিত্রেই এবার যুক্ত হলেন প্রিয়াঙ্কা চোপড়া! অভিনয়ে নয়, এর নির্বাহী প্রযোজক হিসেবে যোগ দিয়েছেন এই অভিনেত্রী।

হিন্দুস্তান টাইমস থেকে জানা গেলো, ‘টু কিল আ টাইগার’ মূলত ভারতের ঝাড়খণ্ডের রঞ্জিত নামের এক কৃষকের গল্প। ২০১৭ সালে তার ১৩ বছর বয়সী কন্যা কিরণ গণধর্ষণের শিকার হয়। সেই ঘটনা থেকে বেঁচে ফেরা কন্যার ন্যায় বিচারের জন্য লড়াই করেন বাবা।

প্রামাণ্যচিত্রটিতে যুক্ত হওয়া প্রসঙ্গে ইনস্টাগ্রামের এক পোস্টে প্রিয়াঙ্কা চোপড়া বলেছেন, অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে মনোনয়ন পাওয়া ‘টু কিল আ টাইগার’ টিমে যোগ দিতে পেরে আমি গর্বিত। সেই সঙ্গে এ-ও ঘোষণা করছি যে, এই চিত্রটি বিশ্বজুড়ে পরিবেশনা করবে নেটফ্লিক্স।

তিনি আরও বলেন, ২০২২ সালে যখন আমি এটি প্রথমবার দেখেছিলাম, তখনই পছন্দ হয়েছিল। কন্যার জন্য ন্যায় বিচার পেতে আইনি ব্যবস্থার সঙ্গে তার বাবার বীরত্বপূর্ণ লড়াই দেখে মুগ্ধ হয়েছিলাম।

এই ছবির সঙ্গে একটি ব্যক্তিগত অনুভূতিও আছে প্রিয়াঙ্কার। এ নিয়ে তিনি বলেন, এই অনবদ্য ছবি আমাকে নানভাবে স্পর্শ করেছে, তবে ব্যক্তিগতভাবে, আমি নিজেও ঝাড়খণ্ডে জন্মেছিলাম এবং এমন এক বাবার ঘরে বড় হয়েছি, যিনি চিরকালই একজন বিজয়ী। ফলে ছবিটি দেখে আমার হৃদয় চুরমার হয়ে গেছে। দর্শককে ছবিটি দেখানোর অপেক্ষা সহ্য হচ্ছে না।

২০২৩ সালের অক্টোবরে নিউ ইয়র্কে মুক্তি পেয়েছিল ‘টু কিল আ টাইগার’। এটি নির্মাণ করেছেন নিশা পাহুজা। এর নির্বাহী প্রযোজক হিসেবে আরও আছেন রুপি কৌর, অতুল গাওয়ান্দে, অ্যান্ডি কোহেন, আনিতা লি, শিবানী রাওয়াত, আনিতা ভাটিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।