ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

বিনোদন

মাসুদ রানার গল্পে জাজের সিনেমা ‘চিতা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
মাসুদ রানার গল্পে জাজের সিনেমা ‘চিতা’

প্রয়াত লেখক কাজী আনোয়ার হোসেনের জনপ্রিয় গোয়েন্দা চরিত্র মাসুদ রানা। কয়েক প্রজন্মের কাছেই প্রিয় একটি চরিত্র।

সেই মাসুদ রানাকে নিয়ে নির্মিত হয়েছে সিনেমাও। সেই সাদাকালো যুগে মাসুদ রানা হয়ে পর্দায় হাজির হয়েছেন ঢাকাই সিনেমার ড্যাশিং হিরো সোহেল রানা।

এরপর ২০২৩ সালে একই চরিত্রে কাজ করেছেন এবিএম সুমন, ‘এমআর-৯: ডু অর ডাই’ সিনেমায়। বিগ বাজেটের এই সিনেমা বানিয়ে আলোচনায় ছিল প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

এবার প্রতিষ্ঠানটি আবারও নতুন গল্প নিয়ে মাসুদ রানাকে হাজির করতে যাচ্ছে। এবার তারা বেছে নিয়েছে কাজী আনোয়ার হোসেনের ‘চিতা’ গল্পটি।

জাজের কর্ণধার আব্দুল আজিজ বলেন, দেশবরেণ্য লেখক প্রয়াত কাজী আনোয়ার হোসেনের অমর সৃষ্টি মাসুদ রানা সিরিজের ‘অপারেশন চিতা’  গল্প অবলম্বনে জাজের পরবর্তী চলচ্চিত্র ‘চিতা’।

সিনেমার সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আব্দুল আজিজ। তবে এর পরিচালক ও মাসুদ রানা চরিত্রে কে অভিনয় করবেন তা জানা যায়নি।

আব্দুল আজিজ জানান, ২৮ জানুয়ারি সিনেমার মহরত হবে। সেদিন সব বিস্তারিত জানানো হবে। শিল্পী নির্বাচনে অনেক চমক থাকবে বলেও জানান এই প্রযোজক। ‘চিতা’র শুটিং শুরু হবে মার্চে, চলবে এপ্রিল পর্যন্ত।

জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনা ও পরিবেশনায় বিগ বাজেটের এ সিনেমার শুটিং হবে বাংলাদেশ, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও ভিয়েতনামে। আর চলতি বছরই এটি মুক্তির পরিকল্পনা করছে জাজ। সিনেমাটি বাংলা ও ইংরেজি ভাষায় মুক্তি দেওয়া হবে বিশ্বের ৩০টিরও বেশি দেশে।  

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।