ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ক্যাম্পাসের গল্পে ধারাবাহিক নাটক, প্রচার শুরু ১৭ ডিসেম্বর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
ক্যাম্পাসের গল্পে ধারাবাহিক নাটক, প্রচার শুরু ১৭ ডিসেম্বর

শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় জীবনের নানা গল্প নিয়ে নির্মিত হয়েছে নতুন নাটক ‘ক্যাম্পাস’। আওরঙ্গজেবের চিত্রনাট্যে ধারাবাহিক নাটকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন।

একঝাঁক তারকা নিয়ে নির্মিত হয়েছে এই ধারাবাহিকটি। রোববার (১৭ ডিসেম্বর) থেকে এর প্রচার শুরু হবে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে রাজধানীর বনানীর একটি রেস্তোরাঁয় ‘ক্যাম্পাস আড্ডা’ নামের এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। এ সময় নাটকটির প্রযোজক, নির্মাতা ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।  

ধারাবাহিকটি নিয়ে নির্মাতা তুহিন হোসেন বলেন, এটা আমাদের ক্যাম্পাস জীবনের গল্প, এই ক্যাম্পাসের সঙ্গে মানুষের জীবনের ক্যানভাসের সম্পর্ক আছে। ক্যাম্পাস জীবনের ভালো লাগা, ভালোবাসা, নানা ধরনের বাঁধা, বন্ধুদের সঙ্গে কাটানো সময় সব কিছুই উঠে আসবে নাটকটিতে।  

তিনি আরও বলেন, নাটকটি দেখে দর্শকের মধ্যে এক ধরনের নস্টালজিয়া কাজ করবে। কারণ সবাই জীবনে এমন একটি সময় পার করে এসেছে। বিশ্ববিদ্যালয় জীবনের আনন্দ, প্রথম দিন থেকে আস্তে আস্তে যে কঠিন বাস্তবতায় চলে যাওয়া দর্শক এই নাটকটিতে দেখতে পারবে।

গল্প প্রসঙ্গে তিনি জানান, ক্যাম্পাসের শবনম আপাকে সবাই পছন্দ করে। যে সব অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ান। এমনই নারী নেতৃত্ব বা শিক্ষার্থীদের প্রতিনিধিত্ব করে চরিত্রে দেখা যাবে অভিনেত্রী নাজিয়া হক অর্ষাকে।

নাটকটিতে আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আহসান হাবীব নাসিম। যাকে জুলমত চরিত্রে দেখা যাবে। এতে আরও অভিনয় করেছেন রওনক হাসান, সুষমা সরকার, চাষী আলম, পাভেল, শিবলী নোমান, ফারজানা মিহি, নাইমা মাহা প্রমুখ।  

প্রাথমিকভাবে নাটকটি ১০৪ পর্বে সাজানো হয়েছে। নাটকটির পুরো শুটিং হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। এখন পর্যন্ত তিন লটের শুটিং শেষ হয়েছে। প্রতি সপ্তাহে রবি থেকে বৃহস্পতিবার রাত ৮ টায় মাছরাঙা টেলিভিশনে দেখা যাবে ধারাবাহিক এই নাটকটি।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।