ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

বিনোদন

প্রকাশ্যে ঋতুপর্ণা-প্রসেনজিতের ৫০তম সিনেমার এক ঝলক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
প্রকাশ্যে ঋতুপর্ণা-প্রসেনজিতের ৫০তম সিনেমার এক ঝলক

ঢলিউড সিনেমার ইতিহাসে হয়তো এটাই প্রথম। যেখানে দুই সুপারস্টার ঋতুপর্ণা সেনগুপ্ত ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তাদের ৫০তম সিনেমায় জুটি বাঁধছেন।

এই ম্যাজিক তৈরি করলেন টলিউডের জনপ্রিয় পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। সিনেমার নাম ‘অযোগ্য’।

বুধবার (১২ ডিসেম্বর) প্রকাশ্যে এল সিনেমাটির প্রথম ঝলক।

উত্তম-সুচিত্রা জুটির পরই ভারতীয় বাংলা সিনেমার দর্শকদের মনে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির স্থান। এবার তাদের পঞ্চাশতম সিনেমার পালা। ঘোষণা আগেই হয়েছিল। এবার শেষ হয়েছে সিনেমার শুটিং।  

শুটিং শেষে সেই সিনেমার প্রথম ঝলক অনুরাগীদের সঙ্গে শেয়ার করে নিলেন প্রসেনজিৎ নিজেই।  

নব্বইয়ের দশকের মাঝামাঝি প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির সফর শুরু হয়। প্রথম তাদের প্রথম সিনেমা ছিল সুপারহিট। তারপর একে একে ‘মায়ার বাঁধন’, ‘বাবা কেন চাকর’, ‘স্বামীর ঘর’, ‘মনের মানুষ’র মতো সিনেমার দর্শকদের উপহার দিয়েছেন দু’জনে।

তবে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমার মুক্তির পর বহুদিন একসঙ্গে কাজ করেননি ঋতুপর্ণা আর প্রসেনজিৎ। কিন্তু দু’জনের জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি। তার প্রমাণ ছিল নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘প্রাক্তন’। ২০১৬ সালে মুক্তি পায় ‘প্রাক্তন’।

এই জুটিকে নিয়েই আবার কৌশিক গঙ্গোপাধ্যায় তৈরি করেছিলেন ‘দৃষ্টিকোণ’। আলাদা গল্প, আলাদা চরিত্র। কিন্তু প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির ম্যাজিক ছিল অক্ষুন্ন। তাতে আবার বাড়তি পাওনা ছিল কৌশিকের পরিচালনা। এই তিনে মিলে এবার দর্শকের সামনে নতুন গল্প নিয়ে আসছেন।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।