ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

বিনোদন

শিল্পকলায় অনুষ্ঠিত হলো ‘বিজয়ের উল্লাস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
শিল্পকলায় অনুষ্ঠিত হলো ‘বিজয়ের উল্লাস

দেশ বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিবর্গের উপস্থিতিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হলো ‘বিজয়ের উল্লাস’। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় শিল্পকলা একাডেমির পৃষ্ঠপোষকতায় এই অনুষ্ঠানের আয়োজন করে নূর ক্রিয়েশনস।

বিজয়ের মাসের প্রথম দিনে মুরাদ নূরের সুরে শেখ সাদী খানের সঙ্গীত পরিচালনায় পাঁচটি মৌলিক দেশাত্মবোধক গানের প্রকাশ হয় এই আয়োজনে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শেখ সাদী খান।

অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত ছিলেন, উপমহাদেশের প্রখ্যাত গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, বরেণ্য গীতিকবি গোলাম মোর্শেদ, ডা. রুখসানা পারভীন, কবি রাসেল আশেকী, অনুষ্ঠান আহবায়ক নির্মাতা বদিউল আলম খোকন ও নূর ক্রিয়েশনস এর অধিপতি মুরাদ নূর ও শিল্পকলা একাডেমি ও  সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধিরা।  

সঙ্গীত পরিচালক শেখ সাদী খান বলেন, সম্পূর্ণ বিজয়ের গান নিয়ে অনুষ্ঠান আমার দেখা এটাই প্রথম কোনো আয়োজন। নূরকে ধন্যবাদ জানাই সাহসী অনুপ্রেরণামূলক আয়োজন সফলভাবে সম্পন্ন করার জন্য। নিশ্চয়ই এই প্রচেষ্টা অব্যাহত থাকলে মুরাদ নূর আগামীর সেরা হয়ে উঠবে। আমার পক্ষ তাকে ছাঁয়া দেওয়ার পরিধি আরও বেড়ে গেলো।  

সুরকার মুরাদ নূর বলেন, স্রষ্টাকে সবার আগে ধন্যবাদ জানাই। আমি ভাবতেও পারিনি অনুষ্ঠানে এত এত দর্শক হবে। স্বপ্ন পূরণের আয়োজন হয়তো এমনই হয়। মঞ্চে গুরু আমাকে যে স্নেহ, অনুপ্রেরণা দিয়েছেন তা আমার ঐতিহাসিক অলংকার। এই সম্মান ধরে রাখার জন্য সবার দোয়া চাই।  

সাদিয়া রশ্নি সূচনার প্রাণবন্ত সঞ্চালনায় সৈয়দা শামছি সায়েকার কোরিওগ্রাফিতে পাঁচটি গান পরিবেশিত হয়। গানগুলোর কথা লেখেন মোহাম্মদ রফিকউজ্জামান, গোলাম মোর্শেদ, শহীদুল্লাহ ফরায়জী, ডা. রুখসানা পারভীন ও রাসেল আশেকী। কণ্ঠ দিয়েছেন আতিক বাবু, সাব্বির জামান, আলতাফ হোসেন, মোমিন বিশ্বাস, মাটি রহমান ও স্মরণ। গানগুলো নূর ক্রিয়েশনসের ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।