ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

বিনোদন

অনুষ্ঠিত হলো ‘ব্যান্ড ফেস্ট-২০২৩’ 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
অনুষ্ঠিত হলো ‘ব্যান্ড ফেস্ট-২০২৩’ 

প্রায় এক দশক আগে কিংবদন্তি আইয়ুব বাচ্চুর পরিকল্পনায় চ্যানেল আইয়ের উদ্যোগে বাংলাদেশে শুরু হয়েছিল ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’। প্রতি বছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে জমে উঠতো এই উৎসব।

ব্যান্ড সংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন আরও বিস্তৃত পরিসর পায় ২০২২ সালে। বাংলা ব্যান্ড নিয়ে আইয়ুব বাচ্চুর স্বপ্ন এবং চ্যানেল আইয়ের সেই উদ্যোগের সঙ্গে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস এসোসিয়েশন (বামবা) যুক্ত হয়ে ১ ডিসেম্বর বাংলাদেশে ‘ব্যান্ড মিউজিক ডে’ বলে ঘোষণা দেওয়া হয়।

২০২২ সালে বিশাল আয়োজনে ‘বামবা চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট’-এর কনসার্ট অনুষ্ঠিত হয় রাজধানীর আর্মি স্টেডিয়ামে। দেশ সেরা সমস্ত ব্যান্ড যোগ দেয় সেই উৎসবে।

কিন্তু শুক্রবার (০১ ডিসেম্বর) খবর ছড়ায় এবার স্থগিত করা হয়েছে ‘ব্যান্ড মিউজিক ফেস্ট’ কনসার্ট! সামাজিকমাধ্যমে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা) পেজে দেওয়া এক পোস্ট থেকেই এমন খবর ছড়ায়।

সেখানে বলা হয়, ‌দেশব্যাপী নির্বাচনী কার্যাকলাপের জন্য বহুল প্রতীক্ষিত ব্যান্ড মিউজিক ফেস্ট এই ডিসেম্বরে হচ্ছে না। নির্বাচনের পরে একটা সময় নির্ধারণ করে সবাইকে জানানো হবে।

তবে নির্ধারিত তারিখে না হলেও একদিন পর নির্বাচনী কার্যকলাপের কারণে স্বল্প পরিসরে  শনিবার (০২ ডিসেম্বর) চ্যানেল আই চত্বরে হচ্ছে ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট ২০২৩’ অনুষ্ঠিত হয়। এদিন সকাল ১১টা ৫ মিনিটে চ্যানেল আইয়ের চেতনা চত্বরে শুরু হয় ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট ২০২৩’। বিকেল পর্যন্ত চলে এই উৎসব।  

এবারের আসরে পারফর্ম করেছে অবসকিওর, আর্ক, ভাইকিংস, চাইম, ব্ল্যাক, ম্যাকানিক, মেহরীন, স্টোন, সাস্টেইন, এফ মাইনর, নাটাই, ব্রহ্মপুত্র এবং ব্যান্ড তরুণ।

এ উৎসবে আরো পারর্ফম করেছেন চ্যানেল আই সেরাকণ্ঠ সপ্তম আসরের শিল্পীরা। ব্যান্ড ফেস্ট’র প্রকল্প পরিচালকের দায়িত্ব পালন করেছেন ইজাজ খান স্বপন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।