ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জরিমানার মুখে অমিতাভ বচ্চন!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
জরিমানার মুখে অমিতাভ বচ্চন! অমিতাভ বচ্চন

‘বিভ্রান্তিকর, মিথ্যে কথা বলা হচ্ছে…’, বিজ্ঞাপনী দূত হিসেবে এবার এমন অভিযোগও শুনতে হল অমিতাভ বচ্চনকে। জনপ্রিয় অনলাইন শপিং সংস্থা ফ্লিপকার্ট-এর জন্য বিগ বিলিয়ন ডে সেল-এর বিজ্ঞাপনের জেরেই আইনি জটিলতায় বিগ বি।

যার জেরে ১০ লাখ টাকা জরিমানার মুখে বর্ষীয়ান এ অভিনেতা।

বিজ্ঞাপনে মোটা টাকার বিনিময়ে তারকাদের মুখ বিক্রি হওয়া নতুন হয়। মূলত তাদের বিশ্বাসযোগ্যতার ওপর ভিত্তি করেই গ্রাহকেরা পরিষেবা গ্রহণ করেন। তাই কখনও কোনও পণ্যকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হলে সংশ্লিষ্ট বিজ্ঞাপনে জড়িত মুখকেই দায়ী করা হয়।

বিজ্ঞাপনে অভিনয়ের চুক্তি সই করার সঙ্গে সেই তারকার দায় জড়িয়ে যায়। ক্রেতাদের মিথ্যে প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগে অতীতেও একাধিকবার একাধিক তারকাকে প্রশ্নের মুখে পড়তে হয়েছে। এবার সেই তালিকায় স্বয়ং অমিতাভ বচ্চন।

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স-এর পক্ষে সেন্ট্রাল কনসিউমার প্রোটেকশন অথরিটিতে অভিযোগ জানানো হয়েছে, অমিতাভ বচ্চন অভিনীত এই বিজ্ঞাপন পুরোপুরি বিভ্রান্তিকর। শুধু তাই নয়, দেশের খুচরা ব্যবসায়ী এতে ধাক্কা খাচ্ছে। পাশাপাশি ওই বিজ্ঞাপন তুলে নেওয়ার দাবিও জানানো হয়েছে সিএআইটির পক্ষ থেকে।

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স-এর পক্ষে ওই বিজ্ঞাপনের জন্য ফ্লিপকার্টের বিরুদ্ধে পেনাল্টিও দাবি করা হয়েছে। এর সঙ্গে যুক্ত থাকার জন্য বচ্চনের কাছ থেকে ১০ লাখ টাকা জরিমানা চাওয়া হয়েছে। এক ই-মেইল পাঠানো হয়েছে সংশ্লিষ্ট শপিং সাইটের কাছে। অমিতাভও এই বিষয়ে এখনও কোনওরকম মুখ খোলেননি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।