ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

বিনোদন

আবারও শাকিরার নামে কর ফাঁকির অভিযোগ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
আবারও শাকিরার নামে কর ফাঁকির অভিযোগ

দ্বিতীয়বারের মতো কর ফাঁকির অভিযোগ উঠল কলম্বিয়ান পপ তারকা শাকিরার নামে। এমন অভিযোগ এনেছে স্পেন।

দেশটির প্রসিকিউটরদের অভিযোগ, ২০১৮ সালে ৬.৭ মিলিয়ন ইউরো (৭.১ মিলিয়ন ডলার) কর ফাঁকি দিয়েছেন শাকিরা। খবর বিবিসির।

শাকিরা এল ডোরাডো ওয়ার্ল্ড ট্যুরের জন্য লাখ লাখ ডলার অগ্রিম পেমেন্টে ব্যর্থ হওয়ার সময়ে এ কর ফাঁকি দেওয়া হয় বলে উল্লেখ করে তারা।  

স্প্যানিশ প্রসিকিউটররা এ বছরের জুলাইতে তার নামে দ্বিতীয় তদন্ত শুরু করে। কিন্তু এ বিষয়ে তারা বিস্তারিত তথ্য প্রকাশ করে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর)।  

স্প্যানিশ নেটওয়ার্ক আরটিভিই বলছে, শাকিরা নতুন অভিযোগ সম্পর্কে অবগত। কিন্তু সংবাদ সংস্থা রয়টার্স অনুযায়ী, বর্তমানে মায়ামিতে স্থায়ীভাবে বসবাসরত শাকিরার লিগ্যাল টিমকে এখনও এ নিয়ে কিছু জানানো হয়নি।

তারা রয়টার্সকে এক বিবৃতিতে জানায়, ২০১২-১৪ সালে কর ফাঁকি নিয়ে শাকিরার নামে যে অভিযোগ তোলা হয়েছে, সেটির ট্রায়ালের প্রস্তুতি নিচ্ছেন। ২০ নভেম্বর থেকে এ মামলার ট্রায়াল শুরু হওয়ার কথা।

এর আগে, ২০১৮ সালে শাকিরার  নামে কর ফাঁকির অভিযোগ আনা হয়। আইনজীবীদের ভাষ্যমতে, তিনি ২০১২ থেকে ২০১৪, এ দুই বছর স্পেনে বসবাস করেছেন। কিন্তু শাকিরার আইনজীবীদের দাবি, তিনি ২০১৫ সাল পর্যন্ত বাহামাসের করদাতাদের তালিকায় ছিলেন।

চলতি নভেম্বরে শাকিরা বার্সেলোনায় ছয়টি আলাদা কর বিষয়ক অপরাধের জন্য বিচারের মুখোমুখি হতে যাচ্ছেন। যদিও অভিযোগগুলো তিনি অস্বীকার করেছেন।

২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে ১৪.৫ মিলিয়ন ইউরো (১৫.৩ মিলিয়ন ডলার) কর ফাঁকির অভিযোগ আনা হয়েছে শাকিরার নামে।
সেপ্টেম্বরে এল ম্যাগাজিনের স্প্যানিশ সংস্করণে এক সাক্ষাৎকারে তিনি বলেন, নিজ পক্ষ সমর্থনের জন্য আমার কাছে যথেষ্ট প্রমাণ আছে, এ নিয়ে আমি আত্মবিশ্বাসী।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।