ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

বিনোদন

আমার নামটি সোহান ভাইয়ের দেওয়া: শাকিব খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
আমার নামটি সোহান ভাইয়ের দেওয়া: শাকিব খান সোহানুর রহমান সোহান-শাকিব খান

সদ্য প্রয়াত নির্মাতা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ সিনেমার মাধ্যমে ১৯৯৯ সালে প্রথমবার পর্দায় হাজির হন শাকিব খান। শুধু তিনিই নয়, এই নির্মাতার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান।

সোহানুর রহমান সোহানের মৃত্যুর খবরে শাকিব ফিরে গেলেন প্রায় দুই যুগ পেছনে। বুধবার সন্ধ্যায় সোহানুর রহমান সোহানের মৃত্যু সংবাদ ছড়িয়ে যাওয়ার পর থেকেই সামাজিকমাধ্যমে শোক জানাচ্ছেন সাধারণ দর্শক থেকে শোবিজ অঙ্গনের তারকারা।

এদিন সোহানের মৃত্যু খবর শুনে ক্যারিয়ারের প্রথম দিকের ঘটনাই স্মরণ করলেন শাকিব। তিনি বলেন, আমার এই শাকিব খান নামটি সোহান ভাইয়ের দেওয়া। সত্যি কথা বলতে, তার সম্পর্কে কিছু বলার বা লেখার ভাষা হারিয়ে ফেলেছি। ভাবী এবং সোহান ভাইকে মহান আল্লাহ পরপারে শান্তিতে রাখুন।

ক’দিন আগেও সোহানুর রহমান সোহানের সঙ্গে কথা হয়েছে জানিয়ে শাকিব এসময় আরও লেখেন, এই তো কয়েকদিন আগেও সোহান ভাইয়ের সঙ্গে দীর্ঘক্ষণ কথা হচ্ছিল। বলছিলেন, তিনি অসুস্থ, উন্নত চিকিৎসা নিতে জাপান যাবেন। কিন্তু আজ সন্ধ্যায় হঠাৎ করে খবরটি পেয়ে আঁতকে উঠলাম! জানলাম, ভাবীর মৃত্যুর একদিন পরেই সোহান ভাইও পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন…।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় সোহান শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এরমধ্যে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) তার স্ত্রী মারা গেছেন। অসুস্থ অবস্থায় সহধর্মিনীকে হারানোর শোক হয়তো সইতে পারেননি তিনি।

শিবলি সাদিকের সহকারী হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করেন সোহান। তার পরিচালিত প্রথম সিনেমা ‘বিশ্বাস অবিশ্বাস’, ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছাড়াও বহু দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। এরমধ্যে রয়েছে-  ‘স্বজন’, ‘আমার ঘর আমার বেহেশত’, ‘অনন্ত ভালবাসা’ উল্লেখযোগ্য।  

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।