ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কোক স্টুডিও বাংলা’র দ্বিতীয় সিজনের শেষ গান প্রকাশ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
কোক স্টুডিও বাংলা’র দ্বিতীয় সিজনের শেষ গান প্রকাশ শায়ান চৌধুরী অর্ণব-হামিদা বানু

বহুল আলোচিত আয়োজন কোক স্টুডিও বাংলা’র দ্বিতীয় আসরের শেষ গান প্রকাশ পেয়েছে। গানের শিরোনাম ‘দিলারাম’।

শনিবার (০৯ সেপ্টেম্বর) রাত ৮টায় প্রকাশ করা হয়েছে গানটি। এর মাধ্যমেই শেষ হলো কোক স্টুডিও বাংলা’র দ্বিতীয় সিজন।

বাংলায় ‘দিলারাম’ মানে এমন কেউ যিনি আপনার হৃদয়ে স্বস্তি দেন। গানটি প্রকাশ করে কোক স্টুডিও বাংলার পেজে লেখা হয়েছে, কঠিন সময়ে কাছের মানুষের সঙ্গে একটু দেখা করা বা কথা বলাই যথেষ্ট মন হালকা করার জন্য। এমন আপন বন্ধুই আমাদের দিলারাম। চলুন যার যার দিলারামকে পাশে রেখে, একসঙ্গে শুনি নতুন গান।

‘দিলারাম’ গানে দুটি অংশ রয়েছে। এরমধ্যে ‘ধর দিলারাম’ শিরোনামের গানটি হাসন রাজা রচিত। এই অংশটিতে কণ্ঠ দিয়েছেন সুনামগঞ্জের হামিদা বানু। অন্য অংশ ‘আমায় ধরে রাখো’, এটি ২০০৯ সালে প্রকাশিত শায়ান চৌধুরী অর্ণবের ব্যান্ড দল ‘অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস’র প্রথম অ্যালবামের গান। এ অংশ গেয়েছেন অর্ণব নিজেই। পাশাপাশি গানের সংগীতায়োজনও করেছেন তিনি নিজেই।  মিক্সিং ও মাস্টারিং করেছেন সাদুল ইসলাম।

এদিকে, ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে কোক স্টুডিও বাংলা। ‘হেই সামালো’ ও ‘ওরা আমার মুখের ভাষা কাইরা নিতে চায়’ গান দুটির মিশেলে তৈরি করা গানটি দিয়ে শেষ হয়েছিল তাদের প্রথম মৌসুম। তবে ‘হেই সামালো’র স্বত্ব ভারতের সারেগামার হওয়ায় বেশ জটিলতাতেও পড়তে হয়েছে তাদের।

প্রথম সিজনে মোট প্রকাশিত গানের সংখ্যা ৯টি। দ্বিতীয় মৌসুমে তারা ১২টি গান প্রকাশ করেছে। যার বেশিরভাগই হয়েছে তুমুল সমাদৃত। প্রথমটির মতো এবারও নতুন সংগীতে, একাধিক গানে ফিউশন করেন সংগীত প্রযোজক শায়ান চৌধুরী অর্ণব।

একটি সূত্র জানিয়েছে, এবার তৃতীয় আসরের প্রস্তুতি নিচ্ছে কোক স্টুডিও বাংলা’র কর্তৃপক্ষ। শিগগিরিই এটির কাজ শুরু করবেন তারা।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৩
এনএটি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।