ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অক্ষয়ের সিনেমায় অনুপ্রাণিত, শিক্ষাক্রমে যুক্ত হচ্ছে যৌনশিক্ষা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
অক্ষয়ের সিনেমায় অনুপ্রাণিত, শিক্ষাক্রমে যুক্ত হচ্ছে যৌনশিক্ষা! অক্ষয় কুমার

মুক্তির পর বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সমালোচকদের প্রশংসা পেয়েছে অক্ষয় কুমার অভিনীত ‘ওএমজি ২’। বিশেষ করে সিনেমাটিতে যৌনশিক্ষার মতো সংবেদনশীল বিষয় যেভাবে ফুটিয়ে তোলা হয়েছে, সেটার প্রশংসা করেছেন সমালোচকেরা।

বলিউড হাঙ্গামা জানিয়েছে, সিনেমাটি থেকে প্রেরণা নিয়ে স্কুলের শিক্ষাক্রমে যৌনশিক্ষা অন্তর্ভুক্ত করছে মহারাষ্ট্রের সিন্ধু এডুকেশন সোসাইটি।

কয়েক দিন আগে মহারাষ্ট্রের উল্লাসনগরের সিন্ধু এডুকেশন সোসাইটি ‘ওএমজি ২’ সিনেমার একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করে। যেখানে স্থানীয় এমএলএ, এডুকেশন সোসাইটির কর্মকর্তা, ১৮৪ জন শিক্ষক ও ১৫টি স্কুলের অধ্যক্ষ উপস্থিত ছিলেন। এই প্রদর্শনীতে আমন্ত্রিত হয়েছিলেন ‘ওএমজি ২’ সিনেমার চিত্রনাট্যকার ও নির্মাতা অমিত রাইও।

সিনেমাটির প্রদর্শনী শেষে ভূয়সী প্রশংসা করেন শিক্ষক ও কর্মকর্তারা। এরপরই আয়োজক সিন্ধু এডুকেশন সোসাইটি ঘোষণা দেয়, চলতি বছর থেকেই তাদের পাঠ্যক্রমে যৌনশিক্ষা অন্তর্ভুক্ত করা হবে।

বিশেষ প্রদর্শনী শেষে আয়োজকদের ধন্যবাদ জানিয়ে নির্মাতা অমিত রাই বলেন, এ ধরনের আয়োজন খুবই আশাব্যঞ্জক। মনে হয়, যে উদ্দেশ্যে সিনেমাটি বানিয়েছি, তা সফল হয়েছে। সিনেমাটি যে কেবল বাণিজ্যিক সাফল্য পাচ্ছে তা-ই নয়, আমাদের বার্তা মানুষের কাছে পৌঁছে যাচ্ছে, এতে আমি খুবই খুশি।  

অমিত রাই পরিচালিত ‘ওএমজি ২’ সিনেমায় অক্ষয়কে হিন্দু দেবতা শিবের চরিত্রে দেখা গেছে। কমেডি-ড্রামা ঘরানার সিনেমাটিতে আরও অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠী, ইয়ামি গৌতম, অরুণ গোভিল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।