ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

বিনোদন

মেঘের রাজ্যে খুঁজি, কোথায় তুমি বাবা: চঞ্চল চৌধুরী 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
মেঘের রাজ্যে খুঁজি, কোথায় তুমি বাবা: চঞ্চল চৌধুরী 

প্রায়ই বাবা-মাকে নিয়ে হৃদয় ছুঁয়ে যাওয়া মতো কথা সামাজিকমাধ্যমে তুলে ধরেন দর্শকপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। তার এসব লেখা অনুরাগীদের হৃদয় ছুঁয়ে যায়।

২০২২ সালের ডিসেম্বরে চঞ্চল চৌধুরীর বাবা প্রয়াত হয়েছেন। বাবাকে হারিয়ে চঞ্চল মানসিকভাবে অনেকটা ভেঙে পড়েছিলেন। বাবাকে নিয়ে অনেকে আবেগঘন লেখা লিখেছেন তিনি।

প্রায় আট মাস হয়ে গেলেও প্রয়াত বাবাকে ভীষণ মিস করছেন চঞ্চল। দেশে-বিদেশে যেখানেই থাকেন বাবাকে মনে পড়ছে তার। নিজের লেখায় সেই কথাই তুলে ধরলেন এই অভিনেতা।  

শনিবার (৫ আগস্ট) চঞ্চল তার ফেসবুকে বাবার স্মৃতিচারণ করে লেখেন, যখনই দেশের বাইরে যাই সবচেয়ে বেশি উতলা থাকতো যে দুজন মানুষ, তারা হলেন বাবা-মা। ঠিকমতো পৌঁছালাম কি না, শরীর ভালো আছে কি না, ঠিক মতো খাওয়া-দাওয়া করছি কি না, কবে ফিরবো, সাবধানে যেন ফিরি! এইতো বাবা-মা!

চঞ্চল আরও লেখেন, বাবা আমাদের ছেড়ে চলে গেছে প্রায় আটটি মাস। বাবা চলে যাওয়ার পর পেশাগত কাজে অনেক বেশি দেশের বাইরে যেতে হয়েছে। একাধিকবার ভারত, তারপর ইতালি, আমেরিকা, সর্বশেষ অস্ট্রেলিয়া। যখন আকাশে সাদা তুলার মতো মেঘের ভেতর দিয়ে উড়ে যাই হাজার মাইল, মেঘের রাজ্যে বাবাকে খুঁজতে থাকি, কোথায় বাবা তুমি? 

এর সঙ্গে অভিনেতা যোগ করেন, তুমি তো দূর আকাশের তারা হয়ে গেছো! আমি তোমার অনেক কাছে চলে এসেছি, তবুও তোমায় দেখতে পাই না কেনো বাবা? চোখটা ঝাপসা হয়ে আসে চোখের জলে, আরও দূরে খুঁজে ফিরি তোমার মুখটা। কাল রাতে অস্ট্রেলিয়া থেকে ঢাকা ফিরলাম, সকালে ঘুম থেকে উঠেই মায়ের সঙ্গে ভিডিও কলে কথা বললাম, ভাই-বোন সবার সঙ্গেই, শুধু তুমি বাদে।

সবশেষ চঞ্চল লেখেন, কত সম্মান কত আদর করলো মেলবোর্ন আর সিডনির আপন জনেরা, তুমি নিশ্চয়ই সব দেখেছো দূর থেকে। অনেকদিন তোমার জন্য ঘড়ি কেনা হয় না বাবা। তোমার হাতের শেষ ঘড়িটা এখন শুদ্ধর হাতে পরম যত্নে শোভা পায়, সময় তোমাকে অন্যলোকে নিয়ে গেছে, ভালো থেকো বাবা।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৩
এনএটি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।