ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এবার ফিলিপাইনে যাচ্ছে ‘আদিম’ 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
এবার ফিলিপাইনে যাচ্ছে ‘আদিম’  ‘আদিম’র পোস্টার ও নির্মাতা যুবরাজ শামীম

রাশিয়ার মস্কোসহ বিশ্বের নানা প্রান্তের উৎসব মাতিয়েছে ‘আদিম’ সিনেমাটি। সিনেমাটির নির্মাতা যুবরাজ শামীমও পেয়েছেন নানা স্বীকৃতি ও সম্মাননা।

এবার সিনেমাটি প্রদর্শিত হতে যাচ্ছে ফিলিপাইনের একটি উৎসবে।

এ তথ্য পরিচালক নিজেই নিশ্চিত করেছেন। তিনি জানান, ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠেয় ‘সিনেমালয়া ফিলিপাইন ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভ্যাল’ - এ আমন্ত্রণ পেয়েছে ‘আদিম’। উৎসবটির ১৯তম আসরে আদিম প্রদর্শিত হবে সিনেমাটি।

নির্মাতা বলেন, আমার সিনেমার প্রদর্শনীর পাশাপাশি দর্শক ও উৎসবে আগত ফিল্মমেকারদের সঙ্গে টকব্যাক সেশনের আয়োজন করেছে উৎসব কমিটি। যা আমার কাছে গুরুত্বপূর্ণ ঘটনা। আশা করছি ভালো অভিজ্ঞতা হবে।

চলচ্চিত্র উৎসবটি ৪ আগস্ট শুরু হয়ে চলবে ১৩ আগস্ট পর্যন্ত। উৎসবটিতে যোগ দিতে আগামী ৫ আগস্ট ম্যানিলার উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন নির্মাতা যুবরাজ শামীম। ইতোমধ্যেই সকল প্রস্তুতি শেষ করেছেন তিনি।

টঙ্গী রেলস্টেশনের পাশের ব্যাংকের মাঠ বস্তির মানুষের গল্প ‘আদিম’। শেয়ার বিক্রির মাধ্যমে সংগ্রহ করা হয়েছে সিনেমাটির নির্মাণ খরচ। ২০১৮ সালে শুরু হয় শুটিং। সিনেমাটিতে অভিনয় করা কেউ পেশাদার অভিনয়শিল্পী নন, স্থানীয় বস্তির বাসিন্দা। যাদের মধ্যে রয়েছে ল্যাংড়া চরিত্রে বাদশা ছাড়াও দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।