ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বিনোদন

শাকিবের সঙ্গে কাজের সুযোগ পাওয়া বড় ব্যাপার: ইধিকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
শাকিবের সঙ্গে কাজের সুযোগ পাওয়া বড় ব্যাপার: ইধিকা মাঝে কথা বলছেন ইধিকা পাল / ছবি: নাজমুল আহসান তালুকদার

ঈদে মুক্তিপ্রাপ্ত ‘প্রিয়তমা’ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করে আলোচিত হয়েছেন কলকাতার ইধিকা পাল। ঈদের অন্যতম ব্যবসাসফল সিনেমাটি এখনও অনেক হলেই হাউজফুল যাচ্ছে।

সিনেমার এই জনপ্রিয়তা পাওয়াকে অপ্রত্যাশিত মনে করছেন অভিনেত্রী ইধিকা পাল।

শুধু তাই নয়, শাকিবের সঙ্গে অভিনয়ের সুযোগ পাওয়াকে সোনে পে সোহাগা বলে মনে করেন তিনি। ইধিকা বলেন, আমাদের কলকাতায় হিন্দিতে বলে সোনে পে সোহাগা, শাকিবের সঙ্গে অভিনয়ের সুযোগ পাওয়াটা আমার কাছে সোনে পে সোহাগা।

রোববার (৩০ জুলাই) আকস্মিকভাবেই ঢাকায় এসেছেন ইধিকা। সোমবার (৩১ জুলাই) সন্ধ্যায় ধানমন্ডির সাতমসজিদ রোডের ৭৫৫ নম্বর গ্রিন রওশন আরা টাওয়ারে ‘রয়্যাল ক্যাফে এক্সপেরিয়েন্স’ আউটলেট যাত্রা শুরু অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তিনি। এর ফাঁকে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন নায়িকা।  

সেখানে ইধিকা বলেন, আমার প্রথম অভিনয় করা সিনেমাটি মুক্তি পেয়েই এরকমভাবে সফল হয়েছে, একটু প্রত্যাশার বাইরে একটা ঘটনাটা ঘটেছে। তো যথারীতি খুবই ভালো লাগছে।

প্রিয়তমা সিনেমায় শাকিবের সঙ্গে ব্যবহৃত সংলাপগুলোও মজা করে ক্যামেরার সামনে বলেন ইধিকা। কদিন আগেই ঢাকায় এসেছিলেন, মুখ ঢেকে নিজের সিনেমা দেখেছেন। এরমধ্যে আবারও ঢাকা এসেছেন তিনি।

তবে এই সফরটাকে সিনে সাংবাদিকরা দেখছেন অন্যভাবে। অনেকেরই অভিমত ইধিকা হয়তো বাংলাদেশের নতুন সিনেমা করতে যাচ্ছেন, তার এজন্যই এবারের ঢাকা সফর।  

এক প্রশ্নের জবাবে পশ্চিমবঙ্গের এই অভিনেত্রী জানালেন, শাকিবের সঙ্গে অভিনয়ের সুযোগ পাওয়া বড় ব্যাপার।  

ইধিকা বলেন, যখন আমি শাকিব খানের সঙ্গে অভিনয়ের প্রস্তাব পাই, সেই অনুভূতিটা অন্যরকম ছিল। আসলে শাকিবের এগেইনস্টে সুযোগ পাওয়াটা বড় ব্যাপার। আর অভিনয়ের আগে তো শাকিব খানের সব সিনেমাই আমি কলকাতায় দেখে নিয়েছি। তাই সেই জায়গা থেকে ব্যাপারটা এমনই ছিল।

বাংলাদেশের কোন কোন অভিনেত্রীর অভিনয় ভালো লাগে এমন প্রশ্নের জবাবে সুকৌশলে এড়িয়ে যান ইধিকা। তিনি বলেন, অনেকের অভিনয়ই ভালো লাগে। একজনের নাম বললে আরেকজন মন খারাপ করতে পারেন। তাই সরাসরি কোনো নাম বলতে চাই না।

যেখানেই যাচ্ছেন সেখানেই ইধিকাকে প্রিয়তমা বলে সম্বোধন করা হচ্ছে। বিষয়টি নিয়ে এই অভিনেত্রীর অনুভূতি এমন, খুব ভালো। প্রিয়তমা কথাটা এতো মিষ্টি আর সুন্দর যতবার শুনি ততোবারই ভালো লাগে। ভবিষৎতেও যদি এই সম্বোধনটা পাই খুব ভালো লাগবে।  

কলকাতার টেলিভিশন সিরিয়ালে অভিনয় করেই পরিচিতি পেয়েছেন ইধিকা। জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘রিমলি’র হাত ধরে ছোট পর্দায় প্রথম অভিনয়ে হাতেখড়ি হয় তার। পরে জি বাংলারই আরও একটি জনপ্রিয় ধারাবাহিক ‘পিলু’তে দ্বিতীয় প্রধান নায়িকা রঞ্জা চরিত্রে অভিনয় করে মন জয় করে নিয়েছিলেন। তবে পিলু শেষ হওয়ার পর আর কোনো সিরিয়ালে দেখা যায়নি অভিনেত্রীকে।

তিন বছর আগে টেলিভিশন ক্যারিয়ার শুরু। আবারও সিরিয়ালে অভিনয় করবেন কি-না? এমন প্রশ্নে ইধিকা বলেন, সিরিয়ালে ফিরব কি-না সেটা এই মুহূর্তে বলতে পারছি না। তবে যেহেতু ছোটপর্দা দিয়ে আমার ক্যারিয়ার শুরু, তাই হয়তো ভালো সুযোগ পেলে অবশ্যই করব।  

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।