ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

আসছে প্রতীকের নতুন গান ‘বাক্সবন্দি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, মে ২৭, ২০২৩
আসছে প্রতীকের নতুন গান ‘বাক্সবন্দি’ প্রতীক ইয়াসির

এ সময়ের গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসির। গানের শুরুটা শখের বসে হলেও তা এখন প্রায় নেশা তার।

ইতোমধ্যেই বেশ কিছু গান করেছেন তিনি। সেই ধারাবাহিকতায় নতুন গান নিয়ে হাজির হতে যাচ্ছেন প্রতীক।

গানের শিরোনাম ‘বাক্সবন্দি’। এটি সাইকেডেলিক রক জনরার গান। তাসনিম সাদিয়ার কথায় গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন আমজাদ হোসেন।

ভিন্নধারার গানটি সম্পর্কে প্রতীক ইয়াসির বলেন, এ গানটি নিয়ে আমি খুবই আশাবাদী। এটি গতানুগতিক গান থেকে ভিন্ন হবে। আশা করি সবার ভালো লাগবে।

জানা গেছে, জুন মাসেই প্রতীক ইয়াসিরের ভেরিফাইড অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে গানটি। তালকাচারি ষ্টুডিও থেকে রিলিজ হতে যাওয়া গানটির ভিডিওগ্রাফি করেছেন তোফায়েল আহমেদ খান।

তার গানের জগতের শুরুটা হয়েছিল কিশোর বয়সেই। যখন মাত্র অষ্টম শ্রেণিতে পড়তেন তখন ‘ফেবলস’ নামে একটি ব্যান্ডের কণ্ঠশিল্পী হিসাবে গানের জগতে তার যাত্রা শুরু হয়। তিনি সঙ্গীতের প্রতি ছিলেন মনোযোগী এবং দৃঢ়প্রতিজ্ঞ। এরপর ১৯৯৮ সালে তিনি  ‘সাউন্ড’ নামের একটি ব্যান্ডের যাত্রা শুরু করেন। যার প্রধান কণ্ঠশিল্পী ছিলেন তিনি নিজেই।

প্রতীক ইয়াসির এবং তার ব্যান্ড ‘সাউন্ড’ ২০০২-২০০৫ সাল পর্যন্ত কিছু মিক্সড অ্যালবাম প্রকাশ করে। মাঝে কয়েক বছরের বিরতি নিতে হয়েছিল তাকে। পরে ২০১৪ সালে দেশে ফিরে নতুনভাবে শুরু করেন তিনি। এরপর ‘এতো পথ’ , ‘তোমার জন্য’ , ‘এবি ম্যাশআপ’ এবং ‘লাভ ম্যাশআপ’  নামে তিনটি ইংরেজি মিউজিক ভিডিওসহ চারটি গান প্রকাশ করেছেন তিনি।

এছাড়াও ‘থাক না থাক’ , বাংলা র্যাপ গান ‘ঢাকা’, ‘মন খোঁজে ঠিকানা’, ‘ভালো লাগে’, ‘মেঘ হয়ে বাঁচি’ , 'অতিত স্মৃতি’ সহ বেশকিছু মৌলিক গানও করেছেন এই গুণী শিল্পী। বর্তমানে তিনি ‘ব্যান্ড কোস্টস’-এর লিড ভোকাল হিসেবে কাজ করছেন। ‘ব্যান্ড কোস্টস’-এর লাইন আপে আরো আছেন রোকন ইমন, কাজী শিশির ও আরেফিন প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।