ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বিনোদন

বাংলাদেশে ‘পাঠান’ মুক্তি পাচ্ছে ৫ মে 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
বাংলাদেশে ‘পাঠান’ মুক্তি পাচ্ছে ৫ মে 

সম্প্রতি বাংলাদেশে হিন্দি সিনেমা আমদানির অনুমতি দিয়েছে সরকার। সেই সরকারি নোটিশ প্রকাশের কয়েক দিন যেতে না যেতেই হিন্দি সিনেমা মুক্তির ঘোষণা দিল প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট।

আসছে ৫ মে তারা বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দিতে যাচ্ছে শাহরুখ খান অভিনীত বলিউডের আলোচিত সিনেমা ‘পাঠান’। সাফটা চুক্তির মাধ্যমে সিনেমাটি বাংলাদেশে আমদানি করা হচ্ছে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে অনন্য মামুন বলেন, বাংলাদেশে বলিউডের ‘পাঠান’ আগামী ৫ মে মুক্তি পাচ্ছে। ইতোমধ্যে ১৬ হলে সার্ভার বসানো হয়েছে। ঈদের পর ৪০ সিনেমা হল প্রস্তুত হয়ে যাবে আশা করছি।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এ বছর ১০টি হিন্দি সিনেমা আমদানির অনুমতি দিয়েছে। আগামী বছর দেশে ৮টি হিন্দি সিনেমা মুক্তি পাবে। এ বিষয়ে ৫ শর্ত দিয়ে প্রজ্ঞাপন জারি করছে মন্ত্রণালয়।

গত ১২ ফেব্রুয়ারি চলচ্চিত্রের ১৯টি সহযোগী সংগঠন যৌথভাবে সিদ্ধান্ত নিয়ে এ সংক্রান্ত চিঠি দিয়েছিল তথ্য মন্ত্রণালয়ে। ফলে এ বছর ১০টি ও ২০২৪ সালে ৮টি হিন্দি সিনেমা আমদানি করে প্রদর্শন করা যাবে।

এর আগে ২৫ জানুয়ারি ভারতে মুক্তি পেয়েছে ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমাটি দিয়ে ৪ বছর পর বড় পর্দায় ফিরেছেন শাহরুখ খান। এতে আরো অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। ক্যামিও হিসেবে আছেন সালমান খান।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।