ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

বিনোদন

আমরা মামুনুর রশিদের সঙ্গে একমত: অভিনয় শিল্পী সংঘ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
আমরা মামুনুর রশিদের সঙ্গে একমত: অভিনয় শিল্পী সংঘ মামুনুর রশীদ

সম্প্রতি একটি অনুষ্ঠানে নাট্যকার, অভিনেতা ও সংগঠক মামুনুর রশীদ মন্তব্য করেন, ‘এখন রুচির দুর্ভিক্ষ চলছে। এর মধ্য দিয়েই হিরো আলমের উত্থান হয়েছে।

তার এই মন্তব্য ঘিরে সামাজিকমাধ্যমে তোলপাড় শুরু হয়। তবে নাট্যজন মামুনুর রশিদের বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেছে নাটকের শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘ।

পাঠকদের জন্য অভিনয় শিল্পী সংঘের লিখিত বিবৃতিটি হুবহু তুলে ধরা হলো-

‘সাম্প্রতিক সময়ে আমাদের অগ্রজ নাট্যজন, একুশে পদক প্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব, আমাদের সবার প্রিয় শ্রদ্ধার ভালোবাসার অভিনয়শিল্পী, অভিনয়শিল্পী সংঘ বাংলাদেশের সম্মানিত উপদেষ্টা জনাব মামুনুর রশিদ একটি সাক্ষাৎকারে সাম্প্রতিক সময়ের আমাদের দেশের শিল্পসাহিত্য, রাজনীতি, সমাজনীতি, অর্থনীতিসহ নানান বিষয়ে বিশদ আলোচনা করেন। বিশেষ করে আমাদের শিল্প সাহিত্য, নাটক ও চলচ্চিত্রে সাম্প্রতিক রুচির যে অবনমন, যে ধরনের বিষয়বস্তু প্রাধান্য পাচ্ছে ও আলোচিত হচ্ছে- তা নিয়ে তিনি শঙ্কিত হয়ে বলেছেন, আমাদের রুচির দুর্ভিক্ষ চলছে। উদাহরণ হিসেবে প্রতিকী অর্থে একটি নাম বলেছেন। তিনি কোনোভাবেই কোনো ব্যাক্তিকে উদ্দেশ্য করে বলেননি বলেই আমরা বিশ্বাস করি।

বাংলাদেশের সাংস্কৃতিক বিকাশে একজন মামুনুর রশিদের অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। তিনি তার সমগ্র জীবন উৎসর্গ করেছেন বাংলাদেশের সাংস্কৃতিক বিকাশে।

একটি বিশেষ সম্প্রদায় মামুনুর রশিদ-এর বলা একটি শব্দ, লাইনকে ব্যবহার করে যেভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্বেষ ছড়াচ্ছেন, বিভাজন তৈরি করছেন তা ভীষণ নিন্দনীয় এবং অগ্রহণযোগ্য। যে বা যারা এই কাজটি করছেন তারাই শিল্প ও সংস্কৃতির প্রধান শত্রু।

আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমরা মামুনুর রশিদের সঙ্গে একমত। রুচি ও মূল্যবোধের ভীষণ অবক্ষয় চলছে। অদ্ভুত আঁধার এক পৃথিবীতে আজ!’

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।