ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নিরাপদ খাদ্যের ‘বোধ তৈরি’ করতে রাস্তায় নামলেন ফেরদৌস 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
নিরাপদ খাদ্যের ‘বোধ তৈরি’ করতে রাস্তায় নামলেন ফেরদৌস 

ঢাকা: সুস্বাস্থ্য ও রোগমুক্ত জীবন পেতে নিরাপদ খাদ্যের প্রয়োজনীয়তা তুলে ধরতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে যুক্ত হয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

সচেতনতা বৃদ্ধিতে রাজধানীর বেইলি রোডের বেশ কয়েকটি ইফতার বাজার ঘুরে ব্যবসায়ী ও সাধারণ মানুষকে সচেতন করেন তিনি।

এসময় ‘হঠাৎ বৃষ্টি’খ্যাত এই নায়ক বলেন, আমরা যে খাবার খাচ্ছি সেই খাবারটি কতটুকু নিরাপদ এবং যারা খাবারটি বিক্রি করছেন তারা কতটুকু নিরাপদে তা তৈরি করছেন, এ বোধটুকু মানুষের মধ্যে জাগানোর জন্যই এখানে আসা।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকাল ৪ টায় রাজধানীর বেইলি রোডে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অভিযানে যুক্ত হন তিনি।  

এসময় তিনি আরো বলেন,আমরা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে এক হয়ে কাজ করছি। গতকাল চকবাজার গিয়েছিলাম, সেটার ইফেক্ট সারা দেশে পড়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনেকে ফোন করে আমাকে জানিয়েছেন এ উদ্যোগটি ভালো হয়েছে।

যোগ করে দুই বাংলার জনপ্রিয় এই অভিনেতা বলেন, রমজান মাসে প্রচুর মানুষ ইফতারে ভাজা পোড়া খেয়ে অসুস্থ হয়। আমরা সবাই নিরাপদ খাদ্য চাই এবং এটা আমাদের অধিকার। সেই অধিকার থেকে কেউ যেন বঞ্চিত না হয়, তাই এই সতর্কতামূলক কাজটি করছি।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং টিমে আরো উপস্থিত ছিলেন কর্তৃপক্ষের সদস্য প্রফেসর ড. মো. আব্দুল আলীম, উপ-পরিচালক মো. আব্দুস সোবহান, মো. মুনতাসির হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এনবি/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।