ঢাকা, রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৮ মে ২০২৩, ০৮ জিলকদ ১৪৪৪

বিনোদন

রোকেয়া প্রাচীর নির্দেশনায় ‘বজ্রকণ্ঠ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
রোকেয়া প্রাচীর নির্দেশনায় ‘বজ্রকণ্ঠ’ ‘বজ্রকণ্ঠ’ নাটকের দৃশ্য

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কেন্দ্র করে দর্শকনন্দিত অভিনেত্রী, প্রযোজক ও নির্মাতা রোকেয়া প্রাচী নির্মাণ করেছেন নাটক ‘বজ্রকণ্ঠ’। সাদেক সাব্বিরের রচনায় নাটকটি পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য করেছেন প্রাচী নিজেই।

এতে জুটি বেঁধে অভিনয় করেছেন সময়ের দর্শকপ্রিয় অভিনয়শিল্পী ইমতিয়াজ বর্ষণ ও নিশাত প্রিয়ম। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে রয়েছেন রোকেয়া প্রাচী।

নাটকটির গল্প সূত্র প্রসঙ্গে প্রাচীর বর্ণনা এমন- বেকার যুবক নিশান একটা চাকরির জন্য খুব চেষ্টা করছে। এক অফিসের কর্মকর্তা তাকে পাঁচ লাখ টাকার বিনিময়ে চাকরি দেওয়ার নিশ্চয়তা দেয়। সেই টাকা কিভাবে ব্যবস্থা করবে এ নিয়ে চিন্তিত সে। নিশান চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ।

অন্যদিকে, প্রেমিকা তাকে চাপ দিচ্ছে চাকরি না হলে তার অন্য জায়গায় বিয়ে হয়ে যাবে। এমন অস্থিরতায় ভুগতে ভুগতে নিশান জাতীয় গ্রন্থাগারে যায়। নীরবে কিছুক্ষণ সময় কাটিয়ে মনটা শান্ত করার চেষ্টা করে। এক পর্যায়ে পড়ার জন্য বই খুঁজতে গিয়ে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা কয়েকটি বই হাতে নেয় সে। লাইব্রেরিয়ান সেলিনা আজাদ বিষয়টা খেয়াল করে। নিশানকে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে উদ্বুদ্ধ করে। এখানে প্রেমিকা চরিত্রে অভিনয় করেছেন নিশাত প্রিয়ম আর লাইব্রেরিয়ানের চরিত্রে রোকেয়া প্রাচী।

নির্মাতা অভিনেত্রী প্রাচী বলেন, গল্পটা প্রেমের মোড়কে বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে সাজানো। যে আদর্শের জোরে বেকার ছেলেটি ঘুস দিয়ে চাকরি না নেওয়ার সিদ্ধান্ত নিতে পারে। আমার বিশ্বাস এই নাটকটির মাধ্যমে দর্শকরা বঙ্গবন্ধুর আদর্শের কিছুটা হলেও অনুভব করবে।

নির্মাতা জানান, রোববার (২৬ মার্চ) রাত ১০টা ৩০ মিনিটে বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙা টিভিতে ‘বজ্রকণ্ঠ’ নাটকটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa