ঢাকা, রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৮ মে ২০২৩, ০৮ জিলকদ ১৪৪৪

বিনোদন

শত শিশু শিল্পীর সঙ্গে ‘জয় বাংলা’ গাইবেন পার্থ-নিশিতা 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
শত শিশু শিল্পীর সঙ্গে ‘জয় বাংলা’ গাইবেন পার্থ-নিশিতা  পার্থ বড়ুয়া ও নিশিতা বড়ুয়া

এবার শত শিশু শিল্পী সঙ্গে ‌জয় বাংলা গানটি গাইবেন জনপ্রিয় দুই শিল্পী পার্থ বড়ুয়া ও নিশিতা বড়ুয়া। শুক্রবার (২৪ মার্চ) আর স্টুডিওতে শত শিশু শিল্পীর কন্ঠে ধারণ করা হয়েছেন ঐতিহাসিক ‌জয় বাংলা, বাংলার জয় গানটি।

গাজী মাজহারুল আনোয়ারের লেখা গানটি সুর করেছিলেন আনোয়ার পারভেজ। স্বাধীনতা দিবস উপলক্ষে জয় বাংলা গানটি নতুনভাবে মিউজিক অ্যারেঞ্জমেন্ট করেছেন গায়ক ও সঙ্গীত পরিচালক পার্থ বড়ুয়া নিজেই।

বাংলাদেশ শিশু একাডেমির তত্বাবধানে গানটি তৈরি হয়েছে। গানটির সার্বিক দায়িত্বে রয়েছেন গীতিকার আশরাফ বাবু। শত শিশুশিল্পীকে নিয়ে গানটির রেকর্ডিংয়ের একটি মুহুর্তের ভিডিও ফেসবুকে শেয়ার করেছেন পার্থ বড়ুয়া নিজেই।

ভিডিওতে দেখা গেছে, শিশু শিল্পীরা জয় বাংলা গানটি বেশ আনন্দের সঙ্গেই গাইছেন। শিশুদের সঙ্গে গানটি গাইতে অভিজ্ঞতা কেমন? জানতে চাইলে পার্থ বড়ুয়া বলেন, ‘শিশুশিল্পীদের সঙ্গে কাজ করতে আমার বেশ ভালো লাগে। তাদের সঙ্গে এই গানের অভিজ্ঞতা অন্যরকম। আশা করছি, গানটি শত শিশুদের কন্ঠে বেশ ভালো লাগবে। ’

শিশু একাডেমির মহাপরিচালক ছড়াকার আনজীর লিটন বলেন, ‘স্বাধীনতা দিবস উপলক্ষে শত শিশুদের কন্ঠে জয় বাংলা গানটি করার পরিকল্পনা করেছিলাম। আমাদের আয়োজনটি সত্যিই ভালো হয়েছে। ’

স্বাধীনতা দিবস (২৬ মার্চ) উপলক্ষে শিশু একাডেমিতে সকাল ১১টায় আলোচনা সভা, পুরস্কার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম।  

এই অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে শত শিশু শিল্পীর সঙ্গে ‌জয় বাংলা গানটি গাইবেন পার্থ বড়ুয়া ও নিশিতা বড়ুয়া।

এর আগেও ছোটদের নিয়ে গান করেছেন পার্থ বড়ুয়া। বাংলাদেশ শিশু একাডেমির উদ্যেগে ১২টি জনপ্রিয় ছড়াগুলোতে কন্ঠ দিয়েছেন জাতীয় শিশু পুরস্কার প্রাপ্ত ১২জন শিশুশিল্পী।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa