ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

বিনোদন

‘শনিবার বিকেল’ মুক্তি পাচ্ছে আজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
‘শনিবার বিকেল’ মুক্তি পাচ্ছে আজ

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত আলোচিত সিনেমা ‘শনিবার বিকেল’। নির্মাণ শেষে বেশকিছু আন্তর্জাতিক পুরস্কারও লাভ করেছে সিনেমাটি।

কিন্তু বাংলাদেশে সেন্সর বোর্ডের ছাড়পত্র নিয়ে তৈরি হয় জটিলতা। অবশেষে আলোর মুখ দেখছে সিনেমাটি। তবে দেশে নয়, যুক্তরাষ্ট্র ও কানাডায়।

জানা গেছে, শুক্রবার (১০ মার্চ) যুক্তরাষ্ট্র ও কানাডার ৭১ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’। ভারতের প্রতিষ্ঠান রিলায়েন্স এন্টারটেইনমেন্টের মাধ্যমে সেখানে সিনেমাটি পরিবেশনা করছে সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠান কন্টিনেন্টাল এন্টারটেইনমেন্ট পিটিই লিমিটেড (সিইপিএল)।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী সূত্রে সর্বশেষ খবর অনুযায়ী, প্রথম সপ্তাহে দুটি দেশের মোট ৭১টি সিনেমা হলে দেখা যাবে সিনেমাটি। তালিকা থেকে জানা যায়, প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্রের ৩০টি শহরের ৬২টি এবং কানাডার দুটি শহরের (অটোয়া ও টরেন্টো) ৯টি প্রেক্ষাগৃহে চলবে ‘শনিবার বিকেল’। দর্শক চাহিদা অনুযায়ী দ্বিতীয় সপ্তাহে সংখ্যাটি বাড়তে বা কমতে পারে।  

সিনেমাটি মুক্তি উপলক্ষে বৃহপতিবার (৯ মার্চ) সকালে যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন ফারুকী। চমক হিসেবে নিউইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্সে শুক্রবার ও শনিবার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা উপস্থিত থাকবেন। তারা ভক্তদের সঙ্গে প্রশ্ন-উত্তর পর্বে অংশ নেবেন। পর্যায়ক্রমে দুই দেশের বড় সিনেমাহলগুলোয়ও যাবেন তারা।

‘শনিবার বিকেল’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ফিলিস্তিনের ইয়াদ হুরানি, ভারতের পরমব্রত চ্যাটার্জি প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল এবং জার্মানির ট্যান্ডেম প্রোডাকশন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।