ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এই পুরস্কার আরো অনুপ্রেরণা জোগাবে: ডলি জহুর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
এই পুরস্কার আরো অনুপ্রেরণা জোগাবে: ডলি জহুর  ছবি: পিআইডি

চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কার। প্রতি বছর চলচ্চিত্র শিল্পে অবদান রাখায় এই সম্মাননা প্রদান করা হয়।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১-এ যৌথভাবে আজীবন সম্মাননা পেয়েছেন অভিনয়শিল্পী ডলি জহুর ও ইলিয়াস কাঞ্চন।

বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে এ পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় নিজের অনুভূতি প্রকাশ করে ডলি জহুর বলেন, একটি সুন্দর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে আজীবন সম্মাননা পুরস্কার গ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমার পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অশেষ শ্রদ্ধা জানাচ্ছি। চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীদের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের মাধ্যমে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন আরো অনুপ্রেরণা জোগাবে। জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১-এর জুড়ি বোর্ডকে আমি ধন্যবাদ জানাই।

কিংবদন্তী অভিনেত্রী ডলি জহুর মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে অভিনয় করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার সময়ে ১৯৭৪-৭৫ সালের দিকে মঞ্চে অভিনয় শুরু করেন তিনি। পরে টেলিভিশন নাটকে এবং চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। তিনি ১৬০টির অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- ‘শঙ্খনীল কারাগার’, ‘আগুনের পরশমনি’, ‘বিচার হবে’, ‘স্বপ্নের ঠিকানা’,‘ দীপু নাম্বার টু’,‘ রং নাম্বার’, ‘নিরন্তর’,‘ ঘানি’,‘দারুচিনি দ্বীপ’ ইত্যাদি।

এর আগে চলচ্চিত্রে অভিনয়ের জন্য দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে ডলি জহুর। ১৯৯২ সালে ‘শঙ্খনীল কারাগার’ এবং ২০০৬ সালে ‘ঘানি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য এ পুরস্কার পান তিনি।

বাংলাদেশ সময়: ঘণ্টা, মার্চ ০৯, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।