ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

বিনোদন

আমাকে দিয়ে ‘পাঠান’ তৈরি করুন: জায়েদ খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
আমাকে দিয়ে ‘পাঠান’ তৈরি করুন: জায়েদ খান

দেশের নায়কদের নিয়ে পাঠানের মতো ছবি তৈরি করতে প্রযোজক ও সিনেমা প্রদর্শকদের প্রতি আহ্বান জানিয়েছেন চিত্রনায়ক জায়েদ খান।

দেশের হলে হিন্দি ছবি পাঠান আনার প্রসঙ্গে তিনি বলেছেন, ‘এ দেশে পাঠান আনার কী প্রয়োজন।

তার চেয়ে পাঠান না এনে আমাকে বা আমাদেরকে পাঠানের মতো তৈরি করুন। আমাদের দিয়ে পাঠানের মতো ছবি বানান। ’

বৃহস্পতিবার (৯ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ বিতরণ অনুষ্ঠানে পারফর্ম করার আগে মহড়ায় অংশ নিয়ে সাংবাদিকদের জায়েদ খান এসব কথা বলেন।

দেশে ‘পাঠান’ বা হিন্দি ছবি মুক্তি পেলে বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি নেপালের মতো হবে বলে মন্তব্য করেন জায়েদ খান। তিনি বলেন, ‘এক কোটি টাকা বাজেটের সিনেমা কখনোই ১০০ কোটির সঙ্গে পাল্লা দিয়ে টিকতে পারবে না। ’

বাংলাদেশে হিন্দি ছবির মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, দেশীয় সংস্কৃতির বিকাশে আমি শুরু থেকে হিন্দি ছবির বিপক্ষে। সবসময় চাইবো হিন্দি ছবি যাতে না আসে।

জায়েদ বলেন, আমাদের হলগুলোতে হিন্দি ছবি চললে শিশুরা হিন্দি ভাষা শিখবে। বাংলা সংস্কৃতি চর্চা ভুলতে শুরু করবে। যে ভাষার জন্য রক্ত দেওয়া হলো, যুদ্ধ করা হলো সে ভাষা হারিয়ে যাবে। হিন্দি ছবি আনার চেয়ে আমাকে তৈরি করুন।

দেশের হলগুলোর প্রসঙ্গে তিনি বলেন, আমাদের দেশে হল নামে যেসব গোডাউন আছে সেগুলো ঠিক করে ভালো পরিবেশ দেন। দেখবেন দর্শক বাংলা ছবি দেখতে আসবে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।