ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘পাঠান’ নিয়ে মুখ খুললেন নরেন্দ্র মোদি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
‘পাঠান’ নিয়ে মুখ খুললেন নরেন্দ্র মোদি

মুক্তির আগে তুমুল বিতর্কে জড়ায় শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। বিশেষ করে সিনেমার গান ‘বেশরম রং’ মুক্তির পর থেকে বিতর্ক তুঙ্গে উঠে।

গানে অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের গেরুয়া রঙের বিকিনি পছন্দ হয়নি ভারতের একটি শ্রেণির।  

এ সুযোগে রাজনৈতিক দলগুলো এই বিতর্ককে আরও উসকে দেন। বিশেষ করে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতারাই এ নিয়ে বেশি তর্ক-বিতর্কে নেমেছেন।  দীপিকার গেরুয়া রঙের বিকিনি ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে বলে অভিযোগ বিজেপি নেতাদের।

তাদের মধ্যে অন্যতম বিজেপি নেতা নরোত্তম মিশ্র ও রাম কদম। ‘বেশরম রং’ গান ছেঁটে না ফেললে ‘পাঠান’-এর মুক্তি বন্ধ করে দেবেন বলে হুমকি দেন নরোত্তম মিশ্র। গানটিতে হিন্দি ধর্মের অবমাননা করা হয়েছে বলে অভিযোগ তোলেন এমএলএ রাম কম।

বিষয়টি নিয়ে এতোটা রঙ মাখামাখি হয়ে যে ভারতে শাহরুখের কুশপুত্তলিকা দাহ করা হয়। সিনেমাটি বর্জনেরও ডাক আসে অনেক জায়গা থেকে।

এমন পরিস্থিতিতে ‘পাঠান’ নিয়ে মুখ খুললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  

সংবাদ সংস্থা পিটিআইয়ের বরাতে খবরটি জানিয়েছে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, শাহরুখের ‘পাঠান’ সহ সিনেমা নিয়ে দলের নেতাকর্মীদের অহেতুক মন্তব্য করা থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছেন মোদি।

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নির্বাহী কমিটির সভার দ্বিতীয় দিন চলছিল মঙ্গলবার। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের বক্তব্যের সময় সিনেমার মতো অপ্রাসঙ্গিক বিষয়ে অপ্রয়োজনীয় মন্তব্য করা থেকে বিরত থাকতে বলেন।

এদিকে বিতর্ক এড়াতে সেই গানের দৃশ্য প্রচুর কাটাছেঁড়া করে সিনেমাটি মুক্তির অনুমতি দিয়েছে সেন্সর বোর্ড। সবকিছু ঠিক থাকলে আগামী ২৫ জানুয়ারি ভারতের প্রেক্ষাগৃহে মুক্তিপাবে সিনেমাটি।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad