ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নতুন গান নিয়ে আসছেন ‘প্রমিথিউস’র বিপ্লব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
নতুন গান নিয়ে আসছেন ‘প্রমিথিউস’র বিপ্লব সংগীতশিল্পী বিপ্লব

নব্বই দশকের জনপ্রিয় ব্যান্ডের তালিকায় রয়েছে ‘প্রমিথিউস’। ওই সময়ে এই ব্যান্ডের গান শুনেনি এমন শ্রোতা খুঁজে পাওয়া কষ্টকর।

তবে অনেক দিন থেকেই আলোচনার বাইরে এই ব্যান্ড। নতুন গান প্রকাশ নেই, কোনো স্টেজ পারফর্মও নেই তাদের।

কিন্তু ভক্তরা তো আছেন। ইউটিউবে ভেসে বেড়ানো ‘প্রমিথিউস’র কোনো গান সামনে এলেই শুনে নেন। নস্টালজিয়ায় ভেসে যান। মনে পড়ে যায় ব্যান্ড দলটির সোনালি সময়ের কথা।

নিত্যনতুন ধাঁচের গান আর অভিনব স্টাইলের বাহারি সাজে হাজির হয়ে ব্যান্ডটির দল-প্রধান ও ভোকাল বিপ্লব মাতিয়ে দিতেন ভক্তদের। ‘স্বর্ণালি ভোরে’ কিংবা ‘চাঁন্দের বাতির কসম দিয়া ভালোবাসিলি’ গানগুলো শ্রোতাদের হৃদয় জয় করে নিয়েছিলেন তিনি।

তবে ধীরে ধীরে অনিয়মিত হয়ে পড়েন বিপ্লব। এক সময় পাড়ি জমান যুক্তরাষ্ট্রে, দীর্ঘদিন ধরেই নিউইয়র্কে বাস করছেন এই জনপ্রিয় সংগীতশিল্পী। তবে গানের সঙ্গেই তার বসবাস।

নতুন বছর উপলক্ষে প্রকাশ পেতে যাচ্ছে তার ‘আমি অনেক দিনের পরে আবার’। গানটির কথা, সুর ও সংগীতায়োজন করেছেন গায়ক নিজেই। ভিডিওচিত্র ধারণ করেছেন স্যাম ও আরমান শায়ের।

গানের কথাগুলো- ‘আমায় ক্ষমা করো তরুণ/ আমি তোমার সাথে হাঁটতে পারিনি/ তোমার পায়ের ছাপে/ আমার পা ফেলতে পারিনি’। গানটি নিয়ে এক ধরনের বেদনাও আছে এ গায়কের মনে।

তিনি বলেন, ‘অসচ্ছলতা যেমন মা-বাবার কাছে কষ্টের, তেমনি মা-বাবার অসচ্ছলতায় ছেলে-মেয়েদের মনও প্রতিনিয়ত হুহু করে কাঁদে, কারোটা প্রকাশ পায় কারোটা পায় না। আমি জানি, আমার এই কথায় কোনো কিছুরই পরিবর্তন হবে না আর আমার জন্য কোনো কিছুই থেমে থাকবে না। আমিও বিবেকহীনের মতো নতুন বছর উপলক্ষে নতুন গান রিলিজ দিচ্ছি। তবে এই পরিস্থিতিতে গান প্রকাশ করব বলে আমি দুঃখিত নই, আমি লজ্জিত, আমি অনুতাপে অনুতপ্ত। ’

প্রসঙ্গত, ২০২১ সালে বিপ্লবের কণ্ঠে প্রকাশ পেয়েছিল ‘পাখি’ শিরোনামের একটি গান। চলতি বছরের শুরু দিকে প্রকাশ করেন ‘জেট ল্যাগ ভালোবাসা’।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।