ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিরল রোগে আক্রান্ত ‘টাইটানিক’ খ্যাত গায়িকা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
বিরল রোগে আক্রান্ত ‘টাইটানিক’ খ্যাত গায়িকা সেলিন ডিয়ন

হলিউডের ‘টাইটানিক’ সিনেমায় ‘মাই হার্ট উইল গো অন’ গানটি গেয়ে রাতারাতি বিখ্যাত হন কানাডিয়ান গায়িকা সেলিন ডিয়ন। তবে সেই গায়িকার জীবনেই এবার এলো বড় বিপত্তি।

এক বিরল স্নায়ুরোগে আক্রান্ত সেলিন। বিরল এই রোগের নাম ‘স্টিফ পার্সন সিনড্রোম’। যে রোগে দশ লক্ষের মধ্যে একজন নাকি আক্রান্ত হন।  

সম্প্রতি সেলিন নিজেই এই রোগের কথা জানিয়েছেন। বাতিল করেছেন সামনের সব লাইভ শো। একটা দীর্ঘ সময় ধরে শারীরিক অসুস্থতা লেগেই ছিল গায়িকার।

সম্প্রতি ভিডিও শেয়ার করে নিজের অসুস্থতার বিষয়ে সেলিন বলেন, আমি একটা লম্বা সময় ধরে ভুগছি, বুঝে উঠতে পারছিলাম না কীভাবে এর মোকাবিলা করব। তাই সকলের সামনে আসতে সময়টা বেশি লাগল।

‘স্টিফ পার্সন সিনড্রোম’ রোগটায় মূলত পেশিতে টান পড়ে। যার ফলে পেশির ওপর নিয়ন্ত্রণ থাকে না। যে কোনো সময় পড়ে গিয়ে চোট আঘাত পেতে পারেন। এই রোগে সম্পূর্ণ সেরে ওঠার পরিসংখ্যান খুব বেশি নেই। ডাক্তারের পরামর্শ অক্ষরে অক্ষরে পালন করলে তবে কিছুটা ভালো থাকতে পারেন সেলিন।

গায়িকা নিজেই জানিয়েছেন, এটি এক ধরনের অটো ইমিউন ডিসওর্ডার। তাই সুদূর ভবিষ্যতে কোন অনুষ্ঠানে দেখা যাবে না তাকে। যার জন্য তার শ্রোতাদের কাছে বারবার ক্ষমাও চেয়ে নেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।