ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

জেলা পরিষদ নির্বাচন

দুই প্রার্থীর সমান ভোট, লটারির মাধ্যমে একজন বিজয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
দুই প্রার্থীর সমান ভোট, লটারির মাধ্যমে একজন বিজয়ী মোজাহার আলী মন্ডণ্ড।

দিনাজপুর: দিনাজপুরে জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে দুই প্রার্থীর ফলাফল সমান হওয়ায় লটারির মাধ্যমে একজনকে বিজয়ী করেছে জেলা নির্বাচন অফিস।

সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে নির্বাচনের ফলাফল ঘোষণার সময় দুই প্রার্থীর ফলাফল সমান হলে কাগজের চিরকুটে দুই প্রার্থীর নাম লিখে লটারির মাধ্যমে একজনকে বিজয়ী করা হয়।

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী লটারির মাধ্যমে নির্বাচিত ওই প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেন।

এসময় ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা নির্বাচন কর্যালয় সূত্রে জানা যায়, বিরামপুর উপজেলার ১১ নম্বর আসনে সাধারণ সদস্য পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। সোমবার উপজেলা পরিষদ হলরুমে যথারীতি সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ১০৭ জন ভোটারের মধ্যে টিউবওয়েল প্রতীকের গোলজার হোসেন ৩০ ভোট তালা প্রতীকের মতিউর রহমান ৩৮ ভোট এবং মোজাহার আলী মণ্ডল হাতি প্রতীকে ৩৮ ভোট পান। ২ প্রার্থীর ফলাফল সমান হওয়ায় তাদের সম্মতিক্রমে জেলা নির্বাচন কর্মকর্তারা লটারির আয়োজন করেন।

লটারিতে বিজয়ী হন বিরামপুর উপজেলার দক্ষিন শিবপুর গ্রামের মৃত শুকুর আলী মণ্ডলের ছেলে মোজাহার আলী মন্ডণ্ড।

লটারির বিষয়ে জানতে চাইলে বিজয়ী প্রার্থী মোজাহার আলী মণ্ডল বলেন, জেলা পরিষদ নির্বাচনে আমি ১১ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিল হিসেবে ৩৮ ভোট পাই। আমার নিটকতম প্রতিদ্বন্দ্বী তিনিও ৩৮ ভোট পান। তাই আমরা ডিসি অফিসে আসি৷ এখানে লটারির মাধ্যমে আমাকে বিজয়ী ঘোষণা করা হয়। আমি অনেক আনন্দিত এবং আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। যদি লটারিতে আমার নাম না আসতো তাও মেনে নিতে হত। জয় পরাজয় তো আছেই।

এদিকে লটারিতে হেরে যাওয়া প্রার্থী মতিউর রহমান বলেন, আমি লটারির মাধ্যমে এই ফলাফল মেনে নিয়েছি।  

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad