ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

মঠবাড়িয়ায় ৪১ চেয়ারম্যান প্রার্থীর ৩০ জনই স্বতন্ত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
মঠবাড়িয়ায় ৪১ চেয়ারম্যান প্রার্থীর ৩০ জনই স্বতন্ত্র ...

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়ায় পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চারটি ইউনিয়নে দাখিলকৃত ৪১ জন প্রার্থীর মধ্যে ৩০ জনই স্বতন্ত্র প্রার্থী। চারটি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চারজন ও ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের চারজন ছাড়াও দলীয় প্রতীকে জাতীয় পার্টি (এরশাদ) দুইজন ও জাতীয় পার্টি (জেপি) থেকে একজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ৫ জানুয়ারি উপজেলার চারটি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে বড়মাছুয়া ও ধানীসাফায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া বাকি দুই ইউনিয়ন দাউদখালী ও টিকিকাটায় ম্যানুয়াল পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পন্ন হবে।

চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীরা হলেন-২ নম্বর ধানীসাফা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান হারুন অর রশিদ তালুকদার, ৪ নম্বর দাউদখালী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. ফজলুল হক খান রাহাত, টিকিকাটা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রিপন জমাদ্দার ও ১১ নম্বর বড়মাছুয়া ইউনিয়নে মোছা. আয়েশা আক্তার মনি। এছাড়া দলীয় প্রতীকে ধানীসাফা ইউনিয়নে মো. ফারুক হোসেন (লাঙল), মো. ইউসুব আলী মুন্সী (হাতপাখা)। দাউদখালী ইউনিয়নে আব্দুস শুক্কুর তালুকদার (বাইসাইকেল), সেকান্দার আলী খান (লাঙল), মো. নূরুল ইসলাম মোল্লা (হাতপাখা)। টিকিকাটা ইউনিয়নে মহিউদ্দিন আহমেদ লাবু মৃধা (হাতপাখা) এবং বড়মাছুয়া ইউনিয়নে মো. জসিম হাওলাদার (হাতপাখা)।

অপরদিকে বাকি ৩০ জন স্বতন্ত্র প্রার্থীরা হলেন ধানীসাফায় রফিকুল ইসলাম, আবু জাফর হাওলাদার, আজিজুর রহমান, এ এইচ এম জামাল উদ্দিন, শহীদুল হক, মো. ইউসুফ আলী সরদার, কাঞ্চন আলী শিকদার, মো. মামুন, মো. সাইদুল মল্লিক ও মো. শামীম আহসান। দাউদখালীতে জাহিদুল আলম শামীম, মো. আইউব আলী খান, মো. জাহাঙ্গীর খান, একে এম মাহমুদুল হাসান তৌফিক ও মুছা তালুকদার। টিকিকাটায় সুফী জহির উদ্দীন, মোছা. সালমা, মো. শহিদুল ইসলাম, মো. এনামুর রহমান ও মো. আব্দুল হালিম এবং বড়মাছুয়ায় বর্তমান চেয়ারম্যান নাসির হোসেন হাওলাদার, মো. কামরুজ্জামান স্বপন খান, মো. দুলাল হাওলাদার, মো. মাইনুল ইসলাম, মো. বশির আহমেদ, ছিদ্দিকুর রহমান, মো. আব্দুল লতিফ, মো. জামাল শিকদার, মো. হাবিবুর রহমান ও মো. নুরুল আমিন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজমুল হোসেন জানান, পঞ্চম ধাপে ৫ জানুয়ারি মঠবাড়িয়ার চারটি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২০ ডিসেম্বর প্রার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। তাছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্নের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad