ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন

বড় বোনকে ১৯১ ভোটে হারিয়ে বিজয়ী ছোট বোন

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
বড় বোনকে ১৯১ ভোটে হারিয়ে বিজয়ী ছোট বোন আফরোজা ও পুতুল

কেরানীগঞ্জ (ঢাকা): ঢাকার কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে ভোট যুদ্ধে ১৯১ ভোটে বড় বোনকে হারিয়ে বিজয়ী হয়েচেন ছোট বোন জান্নাতুল ফেরদৌস পুতুল।  

তাল গাছ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৪৯৭৮ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও তার বড় বোন আফরোজা আক্তার ভুটো মাইক প্রতীক নিয়ে পেয়েছেন ৪৭৮৭ ভোট।  

১০ প্রার্থীর মধ্যে মূলত লড়াই হয়েছে আপন দুই বোনের মধ্যেই। ২৮ নভেম্বর শেষ হওয়া তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেরানীগঞ্জের ১২টি ইউনিয়নের ১১টিতে অনুষ্ঠিত হয় নির্বাচন।  

উপজেলার ৮টি ইউনিয়নে (কলাতিয়া, রোহিতপুর, কালিন্দী, জিনজিরা, আগানগর, শুভাঢ্যা, তেঘরিয়া, কোন্ডা) বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান এবং ১৪টি ওয়ার্ডে মেম্বার ও ৭টি সংরক্ষিত আসনে মহিলা মেম্বার নির্বাচিত হওয়ায় ভোট উৎসব ছিলো মুলত পুরুষ ও মহিলা আসনে সদস্য পদে নির্বাচনকে ঘিরেই। তবে এর মাঝে উপজেলাবাসীর আলাদা করে নজর ছিলো শুভাঢ্যা ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী দুই প্রার্থী জান্নাতুল ফেরদৌস পুতুল ও তার বোন আফরোজা ভুট্টোর দিকে।

আফরোজা-পুতুলের বাবার নাম আব্দুর রশিদ, ভিন্ন নির্বাচনী এলাকায় বিয়ে হলেও একই এলাকায় বসবাস সূত্রে একই ওয়ার্ডের ভোটার তারা। বড় বোন আফরোজা ভুট্টো আগেও ছোট বোনকে হারিয়ে মেম্বার নির্বাচিত হয়েছেন, বেশ জনপ্রিয় ও শক্তিশালী প্রার্থী হওয়ায় এবারও তৃতীয়বারের মত জয়ী হওয়ার স্বপ্ন দেখেছিলেন, তবে হিসাব মিলাতে পারেননি বড় বোন আফরোজা। তাইতো বিশাল জনগোষ্ঠীর এই তিনটি আসনে প্রায় দুশ ভোটে বড় বোনকে পরাজিত করে যুব মহিলা লীগের এই নেত্রী।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa