ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন

স্মার্টকার্ড থাকলেও ভোটার তালিকায় মৃত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
স্মার্টকার্ড থাকলেও ভোটার তালিকায় মৃত মানিক ইসলাম

নাটোর: ঢাকা থেকে বাবাকে ভোট দিতে এসেছিলেন নাটোরের নলডাঙ্গা পৌরসভার বাসিন্দা মানিক ইসলাম। কিন্তু ভোট দেওয়া হলো না।

স্মার্ট আইডি কার্ড থাকলেও ভোটার তালিকায় তিনি মৃত  থাকায় ভোটকেন্দ্রে গিয়েও ভোট না দিয়ে কেন্দ্র থেকে ফিরে যেতে হলো তাকে।
 
শনিবার (১৬ জানুয়ারি) দুপুর ১২টার দিকে নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে গিয়ে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী মানিক ইসলাম নলডাঙ্গা পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী মো. বাবলু সরদারের ছেলে।
 
মানিক ইসলাম অভিযোগ করে বলেন, বাবাকে ভোট দেওয়ার জন্য কর্মস্থল ঢাকা থেকে শুক্রবার (১৫ জানুয়ারি) দিনগত রাতে বাড়িতে এসেছেন। দুপুরে স্মার্টকার্ড নিয়ে ভোট দিতে নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে যান। এসময় স্মার্ট আইডি কার্ড থাকলেও ভোটার তালিকায় তার নাম না থাকায় ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার তাকে ফিরিয়ে দেন। পরে উপজেলা নির্বাচন অফিসে গিয়ে স্মার্টকার্ডটি দেখিয়ে সমস্যার কথা জানালে, তারা মেশিনে পরীক্ষা করে জানান তার নাম মৃতের তালিকায় রয়েছে। এ কারণে তিনি তার বাবাকে ভোট দিতে পারলেন না বলে আক্ষেপ করেন।
 
নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. কিশোয়ার বাংলানিউজকে জানান, ওই ব্যক্তির স্মার্টকার্ড থাকলেও ভোটার তালিকায় নাম নেই। এজন্য তার ভোট দেওয়ারও কোনো সুযোগ নেই। তাই তাকে উপজেলা নির্বাচন অফিস থেকে সংশোধন বা কাগজ নিয়ে ভোটকেন্দ্রে আসার পরামর্শ দেওয়া হয়।
 
নলডাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মো. সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, ভোটার আইডি কার্ড থাকলেও তালিকায় নাম না থাকলে তার ভোট দেওয়ার কোনো সুযোগ নেই। তবে ভোটের পর কার্ডটি সংশোধন করে নেওয়া যাবে।  

তিনি বলেন, ভোটার তালিকা প্রকাশের পর ওই তালিকায় তার নাম আছে কিনা তা আগেই যাচাই করা উচিত ছিল। কিন্তু উনি সেটা করতে ব্যর্থ হয়েছেন। ভুলবশত তার নামটি মৃতের তালিকায় যেতে পারে, তা সময়মত সংশোধন করা যাবে।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।