ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন

বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ.লীগের সুমনকে বহিষ্কারের সুপারিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২১
বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ.লীগের সুমনকে বহিষ্কারের সুপারিশ আলমগীর শাহী সুমন

বগুড়া: বগুড়ার সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় আওয়ামী লীগের স্থানীয় উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমনকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ পাঠানো হয়েছে।

শুক্রবার (০৮ জানুয়ারি) আওয়ামী লীগের জেলা কমিটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের জরুরি সভার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ওই সাংগঠনিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

বগুড়া জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজী জুয়েল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগ বগুড়া জেলা শাখার সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুর নির্দেশক্রমে ও সারিয়াকান্দি উপজেলা শাখার জরুরি সভার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে সারিয়াকান্দি পৌরসভার ২য় ধাপের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কারণে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমনকে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সব কর্মকাণ্ড থেকে অব্যাহতি দিয়ে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটি বরাবর সুপারিশ পাঠানো হলো।
আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রথমে বর্তমান মেয়র স্থানীয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমনকেই দলীয় মনোনয়ন দেওয়া হয়। কিন্তু পরবর্তীতে সেই সিদ্ধান্ত পরিবর্তন করে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিকে নৌকার কান্ডারী করা হয়। তবে মনোনয়ন কেড়ে নেওয়া হলেও বর্তমান মেয়র আলমগীর শাহী সুমন নির্বাচন মাঠ থেকে সরে দাঁড়াননি।  

সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে জয়ী আলমগীর শাহী এবার ‘নারিকেল গাছ’ প্রতীক নিয়ে ভোটের মাঠে সক্রিয় রয়েছেন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।