ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

শিবচর উপজেলা পরিষদের উপ-নির্বাচন মঙ্গলবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
শিবচর উপজেলা পরিষদের উপ-নির্বাচন মঙ্গলবার প্রতীকী ছবি

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচর উপজেলা পরিষদের উপ-নির্বাচন মঙ্গলবার (২০ অক্টোবর) অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের লক্ষ্যে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

সোমবার (১৯ অক্টোবর) দুপুর থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রগুলোর প্রিজাইডিং কর্মকর্তাদের মধ্যে ব্যালট পেপার, ভোট বাক্সসহ নির্বাচনী সরঞ্জামাদি বিতরণ করছে নির্বাচন কমিশন। নির্বাচনী সরঞ্জাম হাতে পেয়ে পুলিশি নিরাপত্তায় কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাচ্ছে প্রিজাইডিং কর্মকর্তারা।  

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সুষ্ঠু ও অবাধের লক্ষ্যে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য নিয়োজিত করা হয়েছে। এছাড়াও র‌্যাবের ৪টি টহল টিম, ৩ প্লাটুন বিজিবি, একাধিক ভ্রাম্যমাণ আদালতের টিমসহ বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। উপজেলার ১০১টি ভোটকেন্দ্রে ৫১৩টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ১ লাখ ৩৭ হাজার ৮৯০ জন পুরুষ ও ১ লাখ ২৬ হাজার ৬০৫ জন নারী ভোটারসহ মোট ২ লাখ ৬৪ হাজার ৪৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

শিবচর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হারুন-অর রশিদ বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ, র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবিসহ বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুদ্দিন খানের মৃত্যু হলে পদটি শূন্য ঘোষণা করা হয়। উপ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল লতিফ মোল্লা এবং ধানের শীষ প্রতীকে বিএনপি প্রার্থী চৌধুরী নাদিরা আক্তার প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।