ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন

আ’লীগ ১৭৬, বিদ্রোহী ১৬, বিএনপি ১৭, স্বতন্ত্র ৮, জাপা ১, জামায়াত ২

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
আ’লীগ ১৭৬, বিদ্রোহী ১৬, বিএনপি ১৭, স্বতন্ত্র ৮, জাপা ১, জামায়াত ২

ঢাকা: পৌরসভা নির্বাচনের ফল আসতে শুরু করেছে। বাংলানিউজের কাছে আসা সবশেষ ফলে মোট ২২২টি পৌরসভার ফল জানা গেছে।

এতে মেয়র পদে ১৭৬ জন আওয়ামী লীগ প্রার্থী, ১৬ জন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, ১৭ জন বিএনপি প্রার্থী, ৮ জন স্বতন্ত্র প্রার্থী, বিএনপি’র বিদ্রোহী ২ জন, জাতীয় পার্টির ১ জন, জামায়াতের ২ জন প্রার্থী জয়ী হয়েছেন।

বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ২৩৪ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও নরসিংদীর মাধবদী পৌরসভার নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ঢাকা বিভাগের ১৩ জেলার ৪২ টি পৌরসভার মধ্যে বুধবার ভোট হয়েছে ৪০টিতে। এর মধ্যে ৪০ টির ফল জানা গেছে। তাতে আ’লীগের প্রার্থীরা ৩৪টিতে, আ’লীগের বিদ্রোহী প্রার্থীরা ৩টি, বিএনপি প্রার্থী ১টি এবং ৩টিতে স্বতন্ত্র প্রার্থীরা মেয়র হিসেবে জয়ী হয়েছেন। নরসিংদীর মাধবদী পৌরসভার নির্বাচন স্থগিত করা হয়েছে। মানিকগঞ্জের সিঙ্গাইরে নির্বাচন ৭ জানুয়ারি নির্ধারিত রয়েছে।  

চট্টগ্রামের ৩৫টি পৌরসভার মধ্যে ৩৩টির ফল পাওয়া গেছে। এর মধ্যে ৩১টিতেই জয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থীরা। ১টিতে জয়ী হয়েছেন বিএনপি প্রার্থী, ১টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

রাজশাহী বিভাগের ৮ জেলায় ৪৯টি পৌরসভায় নির্বাচন সম্পন্ন হয়েছে। এর মধ্যে ৪২টির ফল জানা গেছে। এতে আ’লীগের প্রার্থীরা ৩১টি, আলীগের বিদ্রোহীরা ৩টি, বিএনপি ৫টি, বিএনপি’র বিদ্রোহী ২টি এবং জামায়াতের ১ প্রার্থী মেয়র নির্বাচিত হয়েছেন।

খুলনা বিভাগের ৯ জেলায় ২৯ পৌরসভার মধ্যে সবগুলোর ফল জানা গেছে। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থীরা ২২টিতে, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা ৩টি, বিএনপি প্রার্থীরা ২টি এবং স্বতন্ত্র প্রার্থী একটিতে জয়ী হয়েছেন।

সিলেট বিভাগে চার জেলায় মোট ১৬টি পৌরসভার সবগুলোর ফল জানা গেছে। এর মধ্যে আওয়ামী লীগ প্রার্থীরা ১১টি, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ২টি ও বিএনপি প্রার্থী ৩টি পৌরসভায় নির্বাচিত হয়েছেন।

বরিশাল বিভাগের ছয় জেলায় ১৭টি পৌরসভার ১৫টির ফল পাওয়া গেছে। এর মধ্যে ১৪টিতে আওয়ামী লীগ ও একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়ী হয়েছেন। বাকি দুটি পৌরসভায় একটি করে কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করায় ফল প্রকাশ সম্ভব হয়নি।

ময়মনসিংহের চার জেলায় ৩১টি পৌরসভার সবগুলোর ফল জানা গেছে। এর মধ্যে আ’লীগ প্রার্থী ২৫টি, আ’লীগ বিদ্রোহী প্রার্থীরা ৩টি, বিএনপি প্রার্থীরা ২টিতে এবং ১টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

রংপুর বিভাগে ৮ জেলার ২০ পৌরসভার মধ্যে ১৭টির ফল জানা গেছে। এর মধ্যে আওয়ামী লীগ প্রার্থীরা ১০টি, দলের বিদ্রোহী প্রার্থী ১টি, বিএনপি প্রার্থীরা ৩টি, জাপা ১টি, জামায়াত ১টি এবং স্বতন্ত্র প্রার্থী ১টিতে মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন। বাকি তিনটি পৌরসভার দুইটির একাধিক কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। অপর পৌরসভায় ভোটগ্রহণ শেষে গণনার সময় হামলার জেরে গণনার কার্যক্রম স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।