ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

মনোয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করছেন প্রার্থীরা

স্টাফ করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৫
মনোয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করছেন প্রার্থীরা

সিলেট: সিলেটের তিন পৌরসভায় মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা সকলে আপিল করার প্রস্তুতি নিচ্ছেন। ইতোমধ্যে তিন পৌরসভার তিনটি পদে বাতিল হওয়া সকল প্রার্থীরা মনোনয়নপত্রের সত্যায়িত অনুলিপি সংগ্রহ করেছেন।



সোমবার (০৭ ডিসেম্বর) বিকেলে সিলেটের গোলাপগঞ্জ, কানাইঘাট ও জকিগঞ্জ পৌরসভার সংশ্লিষ্ট নির্বাচনী কর্মকর্তারা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সিলেটের  গোলাপগঞ্জ পৌরসভায় মনোনয়নপত্র বাতিল হওয়া বিএনপির মনোনীত প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী সোহেদ আহমদ ও খেলাফত মজলিসের আমিনুল ইসলাম আমিন মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করছেন।

গোলাপগঞ্জ পৌরসভার রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচনী কর্মকর্তা আজিজুল ইসলাম বাংলানিউজকে বলেন, এ পৌরসভায় সংরক্ষিত কাউন্সিলর পদে ১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে বাতিল হওয়া ৬ প্রার্থী ট্রাইব্যুনালে আপিল করছেন।

কানাইঘাট পৌরসভায় মেয়র পদে মনোনয়নপত্র বাতিল হওয়া দুই প্রার্থী খেলাফত মজলিশের হাফেজ মো. ইসলাম উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম, সংরক্ষিত একজন এবং কাউন্সিলর পদে বাতিল হওয়া ৬ প্রার্থী আপিল করছেন। এ পৌরসভার সহকারী রিটার্নিং অফিসার কামাল আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলার সীমান্তবর্তী পৌরসভা জকিগঞ্জে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ফারুক আহমদ তার মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করবেন বলে জানান। এজন্য তিনি রিটার্নিং অফিসারের দফতর থেকে সত্যায়িত অনুলিপি সংগ্রহ করেছেন।

সেই সঙ্গে সাধারণ ও সংরক্ষিত দুই কাউন্সিলর প্রার্থীও মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করছেন বলেও জানিয়েছেন সহকারী রিটার্নিং অফিসার আল আমিন।

জেলা নির্বাচনী কর্মকর্তা আজিজুল ইসলাম আরও জানান, সোমবার (০৭ ডিসেম্বর) গোলাপগঞ্জ পৌরসভার চার প্রার্থী ট্রাইব্যুনালে আপিল করেছেন। তাদের মনোনয়নপত্র বাতিলের ওপর জেলা প্রশাসন ট্রাইব্যুনালে শুনানি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৫
এনইউ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।